জাতীয় শোক দিবসে আল আমীন মাদ্রাসায় আলোচনা সভা

353

॥ স্টাফ রিপোর্টার ॥

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে আল আমীন ফাজিল ডিগ্রী মডেল মাদ্রাসার উদ্যোগে আলোচনা সভা ও রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৫ আগষ্ট) সকাল ১০টায় মাদ্রাসা মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আল আমিন মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ নুরুল আলম ছিদ্দিকীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলে রাঙামাটি প্রেস ক্লাবের সেক্রেটারী ও দৈনিক রাঙামাটি সম্পাদক আনোয়ার আল হক। মাদ্রাসার প্রভাষক মাওঃ ইসমাইল হোসেনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন মাদ্রাসার উপাধ্যাক্ষ মাওঃ জাহাঙ্গীর আলম, প্রভাসক আব্দুল আলীম ও প্রভাষক মাওঃ শরিফুল ইসলাম। দোওয়া ও মুনাজাত পরিচালনা করেন ফিসারী জামে মসজিদের খতিব মাওঃ আব্দুল জলিল সরকার।

সভায় বক্তারা বলেন, গভির ষড়যন্ত্রের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের ১৬জন সদস্যকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। কিন্তু বঙ্গবন্ধু দেশ স্বাধীন হওয়ার পর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানের যে স্বপ্ন দেখেছিলেন, সে স্বপ্ন শেষ হয়নি। বরং ওই স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বক্তারা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের অনেক দেশকে পিছনে রেখে অনেকদুর এগিয়ে গেছে। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানানো হয়। পরে রচনা প্রতিযোগীতায় বিজয়ী ছাত্রছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ ও মুনাজাতের মধ্য দিয়ে সভা শেষ হয়।