জাতীয় শোক দিবস উপলক্ষে সোয়াক’র চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

379

॥ স্টাফ রিপোর্টার ॥

জাতীয় শোক দিবস উপলক্ষে সোসাইটি ফর দি ওয়েলফেয়ার অব অটিস্টিক চিলড্রেন (সোয়াক) এর উদ্যোগে বঙ্গবন্ধুর জীবনাদর্শ, সোয়াকের কার্যক্রম ও অটিজম বিষয়ে সামাজিক সচেতনতা সৃষ্টির প্রয়াসে সুবিধাবঞ্চিত ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশু, কিশোর, ব্যক্তিদের অংশগ্রহণে চিত্রাংকন প্রতিযোগীতা, চিত্র প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

বুধবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় রাঙামাটির বনরূপাস্থ কল্পতরু কনভেনশন হল রুমে এই চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় সোয়াক এর চেয়ারপার্সন সুবর্ণা চাকমা সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক এস এম ফেরদৌস ইসলাম, বরেণ্য চিত্রশিল্পী ও চিত্রাংকন প্রতিযোগিতার বিচারক কনক চাঁপা চাকমা, সোয়াক এর প্রজেক্ট ডাইরেক্টর, গিরিফুল, প্রজেক্ট মো. মফিজুল ইসলামসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

অনুষ্ঠানে সোয়াকের কার্যক্রম ও অটিজম বিষয়ে সামাজিক সচেতনতা সৃষ্টির প্রয়াসে সুবিধাবঞ্চিত ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশু, কিশোর, ব্যক্তিদের প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী ৯ জন অটিস্টিক শিশুদের মাঝে ১৩ হাজার ৫০০ টাকা নগদ অর্থসহ ক্রেষ্ট প্রদান করেন অতিথিরা।