জুরাছড়িতে পার্বত্য শান্তি চুক্তির ২ যুগ পূর্তি উদযাপন

390

॥ স্টাফ রিপোর্টার ॥

জুরাছড়ি জোনের আয়োজনে পার্বত্য শান্তি চুক্তির ২ যুগ পূর্তি উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা, অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ ও ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে ডাকঢোল বাজিয়ে আনন্দ র‌্যালী শুরু হয়ে যক্ষা বাজার ঘুরে উপজেলা স্টেডিয়ামে এসে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভার পূর্বে শান্তির পায়রা ও বেলুন উড়িয়ে কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এতে প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জুরাছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল আখতারুজামান ফয়সাল পিএসসি।

এসময় উপজেলা নির্বাহী অফিসার জীতেন্দ্র কুমার নাথের সভাপতিত্বে ও রির্সোস কর্মকর্তা মোরশেদুল আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা পরিষদ চেয়ারম্যান রিটন চাকমা, থানার ওসি মোহাম্মদ শফিউল আজম, হেডম্যান করুনাময় চাকমা, ইউপি চেয়ারম্যান সহ বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তারা।
আলোচনা সভা শেষে জুরাছড়ি জোনের উদ্যোগে গরীব অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ ও বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয়।

অপরদিকে জুরাছড়ি উপজেলা আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের আয়োজনে পার্বত্য শান্তি চুক্তির ২ যুগ পূর্তি উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা পরিষদ বিশ্রামাগাড়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদ সদস্য প্রবর্তক চাকমা। বক্তব্য রাখেন সাবেক জেলা পরিষদ সদস্য ও উপ্রজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জ্ঞানেন্দু বিকাশ চাকমাসহ মহিলা আওয়ামীলীগ, যুবলীগ, কৃষকলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।