জুরাছড়ির শলক কলেজে ভর্তি কার্যক্রম শুরু

682

॥ জুরাছড়ি প্রতিনিধি ॥

রাঙামাটির জুরাছড়ি উপজেলার বনযোগীছড়া জোন সদরের পাশে ২০১৭ সালে মানসম্মত শিক্ষা দেওয়ার অঙ্গীকার নিয়ে স্থাপিত হয় শলক কলেজ। ২০২১ সালে শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠদানের স্বীকৃতি পাওয়ায় এ বছর নিজস্ব কলেজের নামে শিক্ষার্থীদের ভর্তি করাচ্ছে প্রতিষ্ঠানটি।

শলক কলেজে রয়েছে পর্যাপ্ত পরিমাণ শিক্ষক তাই কলেজ কর্তৃপক্ষ জানায়, শিক্ষা মন্ত্রণালয়ের সকল নিয়ম কানুন অনুসরণ করে অনলাইনের মাধ্যমে শলক কলেজে মানবিক, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা শাখায় ৩০০ ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে।

এবিষয়ে উপজেলা চেয়ারম্যান ও শলক কলেজ নির্বাহী কমিটির সভাপতি সুরেশ কুমার চাকমা জানান, প্রতিবছর জুরাছড়ি উপজেলা থেকে অর্ধসহ¯্রাধিক ছাত্র-ছাত্রী এসএসসি পরীক্ষায় কৃতকার্য হয়ে বিভিন্ন কলেজে ভর্তির জন্য আবেদন করে। বহু ছাত্র-ছাত্রীর উচ্চ শিক্ষার স্বপ্ন থাকলেও আর্থিক দৈন্যতার কারণে অনেকেই ঝড়ে পড়ছে। তাই এই অঞ্চলের ছেলে-মেয়েরা যাতে উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে পারে সেজন্য কলেজ কর্তৃপক্ষ যথাযথভাবে শিক্ষার মানন্নোয়নে কাজ করে যাচ্ছে।

এদিকে ইউএনও জিতেন্দ্র কুমার নাথ বলেন, এবছর থেকে শলক কলেজে ছাত্র-ছাত্রী ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে। প্রতিবছর এ কলেজে শিক্ষার্থীরা ভর্তি হয়ে নিয়মিত পরীক্ষায় অংশগ্রহণ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।