জ্বালানী খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে রাঙামাটি জেলা বিএনপির বিক্ষোভ

286

॥ স্টাফ রিপোর্টার ॥

সারাদেশে নজিরবিহীন লোডশেডিং এবং জ্বালানী খাতে অব্যবস্থাপনার বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করেছে জেলা বিএনপি। রোববার (৩১জুলাই) সকালে জেলা বিএনপি’র আয়োজনে ফিসারী ঘাট সংলগ্ন শান্তিনগর এলাকা থেকে বিক্ষোভ মিছিল শুরু করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বনরূপা বাজার ঘুরে দলীয় কার্যালয়ে এসে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে মিলিত হয়। সমাবেশে প্রধান অতিথি ছিলেন- কেন্দ্রীয় বিএনপি’র মৎস্য বিষয়ক সম্পাদক লুৎফর রহমান কাজল।

জেলা বিএনপির সভাপতি দীপন তালুকদার দীপুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মামুনুর রশীদ মামুন এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় বিএনপি’র সহ-ধর্ম বিষয়ক সহ-সম্পাদক অ্যাডভোকেট দীপেন দেওয়ান, বিএনপি’র সাবেক উপমন্ত্রী মণি স্বপন দেওয়ান। এসময় বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে- কেন্দ্রীয় বিএনপি’র মৎস্য বিষয়ক সম্পাদক লুৎফর রহমান কাজল বলেন- দেশে বর্তমানে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে, আর বেশিদিন নেই। শ্রীলঙ্কার মতো আওয়ামী লীগের নেতারা দেশ ছেড়ে পালিয়ে যাবে। যত বড় বাজেট, তত দুর্নীতি। মেগা প্রকল্পের নামে টাকা পাচার করছে আওয়ামী লীগের নেতারা। আমরা না পারলেও শ্রীলঙ্কার মতো দেশের জনগণ হাসিনা সরকারকে টেনে মসনদ থেকে নামিয়ে দিবে। কর্ণফুলী টানেল তৈরি করতে যত টাকা খরচ হয়েছে তত টাকায় কর্ণফুলী নদীর উপর তিনটি সেতু নির্মাণ করা যেত। শেখ হাসিনা সরকার যত তাড়াতাড়ি বিদায় নিবে তত তাড়াতাড়ি দেশের জন্য মঙ্গল।

তিনি আরো বলেন- সরকার বলছে দেশে বৈদশিক মুদ্রা রিজার্ভ আছে। কিন্তু পত্র-পত্রিকায় বলছে ভিন্ন কথা। দেশে তেলের সংকট, বিদ্যুৎ সংকট চলছে। এইভাবে বেশিদিন চলতে পারে না।