নানিয়ারচরে তথ্য অধিকার দিবস পালন

346

॥ নানিয়ারচর প্রতিনিধি ॥

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের বিজ্ঞান শিক্ষা কার্যক্রমের আওতায় বিজ্ঞান বিষয়ক অনলাইন কুইজ, চিত্রাংকন, ষষ্ঠ জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ এবং তথ্য অধিকার দিবস পালন করেছে নানিয়ারচর উপজেলা প্রশাসন।

মঙ্গলবার দুপুরে উপজেলা মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুইজ ও বিভিন্ন প্রতিযোগিতায় অংশ করা বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা।

এসময় নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার শিউলি রহমান তিন্নীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, নানিয়ারচর উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) অংহলাপ্রু মারমা, প্রাণিসম্পদ কর্মকর্তা অর্জুন দেবনাথ, নানিয়ারচর কলেজ সহকারী শিক্ষিকা ধুশোরিকা চাকমা, উপজেলা রিসোর্স সেন্টার ইন্সট্রাক্টর সরওয়ার কামাল প্রমূখ। এদিকে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে উপজেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে সকাল থেকে উপজেলা মিলনায়তনে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

পরে নানিয়ারচর উপজেলা প্রশাসনের আয়োজনে মাধ্যমিক পর্যায়ে কুইজ প্রতিযোগিতা, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে ষষ্ঠ জাতিয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়। এতে নানিয়ারচর কলেজ ও ছয়টি বিদ্যালয়ের ৩৬জন প্রতিযোগী অংশগ্রহণ করে। পুরস্কার বিতরণ শেষে বিশ্ব তথ্য অধিকার দিবস ২০২১ উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।