নানিয়ারচরে বিদ্যালয় পরিদর্শনে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার

323

॥ মাহাদী বিন সুলতান ॥

রাঙামাটির নানিয়ারচরে প্রাথমিক বিদ্যালয়, রিসোর্স সেন্টার ও উপজেলা শিক্ষা অফিস পরিদর্শন করেছেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাজ্জাদ হোসেন।

মঙ্গলবার সকালে উপজেলার বগাছড়ি পুর্নবাসন সরকারী প্রাথমিক বিদ্যালয়, নানিয়ারচর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, উপজেলা রিসোর্স সেন্টার, দি চেঙ্গী চাইল্ড হোম সরকারী প্রাথমিক বিদ্যালয় ও উপজেলা শিক্ষা অফিস পরিদর্শন করেন এই কর্মকর্তা।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) নিমি চাকমা, উপজেলা রিসোর্স সেন্টার ইন্সট্রাক্টর সরওয়ার কামাল ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার অংহলাপ্রু মারমা প্রমূখ।
এক প্রশ্নের জবাবে সাজ্জাদ হোসেন প্রতিবেদককে বলেন, এবছর হচ্ছেনা পিএসসি পরীক্ষা, তবে থাকছে শিক্ষার্থীদের বাড়ির কাজ মূল্যায়ন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত সংক্ষিপ্ত সিলেবাস এবং রুটিন অনুযায়ী সীমিত আকারে চলছে পাঠদান। শিক্ষার্থীদের একাডেমিক ক্ষতি পুষিয়ে উঠতে শিক্ষকরা যথাসাধ্য চেষ্টা করছেন বলেও জানান তিনি।

প্রতিটি বিদ্যালয়ে সুরক্ষা সামগ্রী নিশ্চিত করা হয়েছে কিনা জানতে চাইলে সাজ্জাদ হোসেন বলেন, আমার তো আর সবকটি বিদ্যালয় পরিদর্শন করা সম্ভব না। আকষ্মিকভাবে যে বিদ্যালয়গুলো পরিদর্শন করছি তার সবগুলো বিদ্যালয়েই স্বাস্থ্যবিধি মেনে পাঠদান ও সুরক্ষা সামগ্রী নিশ্চিত করা হয়েছে। মাঠ পর্যায়ে উপজেলা শিক্ষা অফিসার ও রিসোর্স ইন্সট্রাক্টররা বিদ্যালয় পরিদর্শনে গিয়ে সুরক্ষা সামগ্রী মজুদ এবং ব্যবহার নিশ্চিত করছে। আগামী ডিসেম্বরের মধ্যে করোনার ভয়াবহ প্রকোপ দেখা না গেলে জানুয়ারি থেকে স্বাভাবিকভাবে পাঠদান শুরু হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।