নানিয়ারচরে শেখ কামালের ৭২তম জন্মদিন পালিত

341

।। নানিয়ারচর প্রতিনিধি ।।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জৈষ্ঠ পুত্র, ক্রিড়া ব্যক্তিত্ব ও মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন কামালের ৭২তম জন্মদিন পালন উপলক্ষ্যে নানিয়ারচরে নানা কর্মসূচি বাস্তবায়ন করেছে নানিয়ারচর উপজেলা প্রশাসন।

৫ই আগষ্ট এই দিনে বীর মুক্তিযোদ্ধা শহিদ শেখ কামাল গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন। বৃহস্পতিবার সকালে নানিয়ারচর উপজেলা চত্তরে শেখ কামালের দৃষ্টিনন্দন ব্যানার স্থাপন ও তার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন, নির্বাহী অফিসার শিউলি রহমান তিন্নী।

এসময় নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা, ভাইস চেয়ারম্যান মোঃ নুর জামাল হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার ও থানার ওসি মোঃ সাব্বির রহমান, উপজেলা রিসোর্স সেন্টার অফিসার সরওয়ার কামাল প্রমূখ উপস্থিত ছিলেন। এসময় উপজেলা চত্তরে প্রামাণ্য চিত্র প্রদর্শনী, অনলাইনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও উপজেলার সকল বিভাগের প্রধানগণ যোগদানের মাধ্যমে বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের স্মৃতিচারণমূলক এক আলোচনা সভা (ভার্চুয়াল) অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বক্তারা শহিদ কামালের স্মৃতিচারণ ও বঙ্গবন্ধু পরিবারকে নিশ্বংশ হত্যায় সমবেদনা জ্ঞাপন ও মাগফেরাত কামনা করেন। ভার্চুয়াল সভা শেষে নানিয়ারচর পুর্নবাসন সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ও বগাছড়ি এলাকায় মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহারের ঘরসমূহের সামনে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে উপজেলা প্রশাসন। এদিকে শহিদ ক্যাপ্টেন শেখ কামালের রুহের মাগফেরাত কামনায় স্ব স্ব ধর্মীয় প্রতিষ্ঠানে খতমে কোরআন, দোয়া ও মোনাজাত পরিচালনা করেছে ইসলামিক ফাউন্ডেশন।