নানিয়ারচরে সরকারী নির্দেশনা মেনে ১২ই সেপ্টেম্বর খুলছে শিক্ষা প্রতিষ্ঠান

362

।। নানিয়ারচর প্রতিনিধি ।।

করোনায় দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পর অবশেষে সরকারী নির্দেশনা মোতাবেক আগামী ১২ই সেপ্টেম্বর থেকে নানিয়ারচরে স্কুল কলেজ খোলার প্রস্তুতি গ্রহন করেছে উপজেলা শিক্ষা বিভাগ। রোববার সকালে রাঙামাটির নানিয়ারচরে খোঁজ নিয়ে জানা যায়, সরকারী নির্দেশনা অনুযায়ী সকল প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়সমূহ এবং কলেজ খোলার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা অধিদপ্তর।

নানিয়ারচর শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আহলাপ্রু মারমা জানান, করোনাকালে আমরা ভার্চুয়ালি পাঠদান করলেও সরকারী নির্দেশনা মোতাবেক ১২তারিখ থেকে উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয় খোলা থাকবে। শিক্ষা সচিবের সাথে আমাদের ভার্চুয়াল মিটিং হয়েছে। যে নির্দেশনা দেওয়া হয়েছে সেই অনুযায়ী আমরা বিদ্যালয় প্রস্তুত করছি।

এবিষয়ে জানতে চাইলে নানিয়ারচর কলেজ অধ্যক্ষ সন্তোষ বিকাশ খীসা জানান, আমরা ১২তারিখ থেকেই কলেজ খোলার সিদ্ধান্ত ও প্রস্তুতি গ্রহন করেছি। শিক্ষার্থীরা যাতে স্বাস্থ্যবিধি মেনে প্রতিদিন কলেজে এসে অধ্যায়ন করতে পারে সেবিষয়ে আমরা খেয়াল রাখছি। এবিষয়ে উপজেলা রিসোর্স সেন্টার ইনস্ট্রাক্টর সরওয়ার কামাল জানান, ১২ই সেপ্টেম্বর স্কুল খোলার নির্দেশনা অনুযায়ী আমরা বিদ্যালয় সমূহ প্রস্তুত করছি।

তিনি আরো জানান, বিদ্যালয় পরিষ্কার পরিচ্ছন্নতা, শ্রেণীকক্ষ জীবাণুমুক্তকরণ, ইনফ্রারেড থার্মোমিটার, মাস্ক নিশ্চিতকরণ সহ নির্দেশনানুযায়ী সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে।