নানিয়ারচর ইউপিতে নৌকা প্রতীকে মনোনয়ন চাইলেন বাবুল কর্মকার

959

|| নানিয়ারচর প্রতিনিধি ||

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে উপজেলা পর্যায়ে ইতোমধ্যে শুরু হয়েছে নির্বাচনী আমেজ। রাঙামাটির নানিয়ারচর উপজেলার ২নং নানিয়ারচর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আগ্রহী প্রার্থীদের মাঝেও এই আমেজ লক্ষণীয়। সম্প্রতি দলীয় কার্যালয়ে উপজেলা সভাপতি আব্দুল ওহাব ও সাধারণ সম্পাদক ইলিপন চাকমার কাছে নৌকা প্রতীকে মনোনয়ন চেয়ে আবেদনপত্র দাখিল করেছেন আওয়ামী লীগ নেতা বাবুল কর্মকার।

তিনি ১৯৯৪ সাল থেকেই আওয়ামী রাজনীতির সাথে যুক্ত আছেন। ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে দলের বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। বর্তমানে বাবুল কর্মকার নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করছেন। একান্ত আলাপকালে বাবুল কর্মকার জানান, ১৯৯৮ হতে ২০০৩ সাল পর্যন্ত ২নং নানিয়ারচর ইউনিয়ন পরিষদে ইউপি সদস্য হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন তিনি। এছাড়াও বিভিন্ন সামাজিক কার্যক্রমেও তিনি জড়িত আছেন। সুযোগ পেলে বৃহৎ পরিসরে জনসেবা করতে নির্বাচনে অংশগ্রহণ করতে চান বলেও জানান সাবেক এই ইউপি সদস্য।

প্রতীক বরাদ্দ পেলে ও জয়লাভ করলে এলাকাবাসীর জন্য কি করবেন জানতে চাইলে তিনি বলেব, বর্তমান সরকারের আমলে দেশের প্রতিটি অঞ্চলে উন্নয়নের ছোঁয়া লাগছে। ইউনিয়ন পর্যায়েও থেমে নেই উন্নয়ন। গ্রামকে শহরে রুপান্তর করতে মাননীয় প্রধানমন্ত্রী যেসব উদ্যোগ গ্রহণ করেছেন তার সবটুকুই বাস্তবে রুপ দিতে কাজ করবেন বলে জানান তিনি। তিনি আরো জানান, বয়ষ্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃত্বকালীন শিশু ভাতাসহ সকল নাগরিক সুবিধা নিশ্চিত করা, মাদকমুক্ত সমাজ বিনির্মাণ এবং নানিয়ারচর ইউনিয়ন পরিষদকে পর্যটনবান্ধব একটি মডেল ইউনিয়ন হিসেবে রুপান্তর করবো।