পরিবারের পূজোর ঘরসহ জমি দখল চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

337

॥ রাঙামাটি প্রতিনিধি ॥

অনুপ্রবেশকারী ও প্রভাবশালী আ’লীগ নেতার ছত্রছায়ায় সন্ত্রাসী রমজান আলী, মোঃ রজিব ও মোঃ স্বপন গং এর হাত থেকে সংখ্যালঘু রামপদ দাশ’র পরিবারের পূঁজোর ঘরসহ জমি দখলের অপচেষ্টা, হামলা-মামলা, নির্যাতন ও দেশ ছাড়া করার হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে আসামবস্তীর সিরাজের পাহাড় এলাকার সংখ্যালঘু এক জেলে পরিবার।

রোববার সকাল সাড়ে ১১টায় রাঙামাটি কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আসামবস্তী সিরাজের পাহাড় এলাকার সংখ্যালঘু পরিবার’র প্রভু দাশ, রামপদ দাশ, বিজলী রানী দাশ, জ্যো¯œা দাশ, গৌরাঙ্গ দাশসহ এলাকাবাসি।

এসময় লিখিত বক্তব্যে প্রভু দাশ বলেন, রাঙামাটির প্রভাবশালী এক অনুপ্রবেশকারী নব্য আওয়ামীলীগ নেতার প্রত্যক্ষ ছত্রছায়ায় চরম সাম্প্রদায়িক ও ভূমিদস্যু বিএনপি’র নেতা রমজান আলী একাধিকবার আমাদের পূঁজোর ঘরসহ জমি দখলের অপচেষ্টায় চালায়। আর এই ব্যাপারে স্থানীয় পৌর কাউন্সিলরকে অবহিত করলে তিনি এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের মাধ্যমে সমস্যা সমাধান করে। কিন্তু কিছুদিন যেতে না যেতেই পুণরায় আমাদের পূজোর ঘরটি দখলে নিতে তৎপর হয়ে ওঠে। বার বার তারা বিনা উস্কানিতে বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে আমাদের বাসায় ঢুকে মা-বোনদের উপর হামলা চালায় এবং শ্লীলতাহানি ঘটানোর চেষ্টা করে। কিন্তু আমরা থানায় গেলে আমরা কোন প্রতিকার পাই না। সম্প্রতি রমজান আলী গং আমাদের পূঁজোর ঘর ও পাশর্^স্থ জালের খোপ দখলে নিয়ে আমাদেরকে রুটি-রুজির পথও বন্ধ করে দিয়ে এলাকা ছাড়া করতে চায়। সেউ তৎপরতার অংশ হিসেবে আমি ও আমার বৃদ্ধ পিতাসহ আমার পরিবারের ৬জন সদস্যের বিরুদ্ধে মিথ্যে চাঁদাবাজির অভিযোগ দায়ের করেছে।

তিনি আরো বলেন, প্রতিপক্ষ রমজান আলী গং সাম্প্রদায়িক লোক। আমাদের পুরো পরিবারের লোকজনকে হামলা-মামলা ও নির্যাতন করে দেশ ছাড়া করার হুমকী প্রদান করছে। এইসব বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনকে আবেদন করা হলেও এখনো পর্যন্ত আমাদের এই বিষয়টি কোন সুরাহা হয়নি বরং রমজান আলীরা দিন দিন আরো বেশী বেপরোয়া হয়ে উঠছে। তারা আমাদের বিরুদ্ধে পুলিশকে টাকা দিয়ে কাল্পনিক প্রতিবেদন উত্থাপন করে আমাদেরকে জেল হাজতে ঢুকাবে এবং তাদের দ্বারা সৃষ্ট জাল কাগজপত্র দিয়ে আমাদের ঘর-বাড়ি দখলের পাঁয়তারা চালাচ্ছে। যা তারা প্রকাশ্যে বলেছে। সেই কারনে আমি আমার পরিবার নিয়ে রমজান আলীদের ভয়ে চরম অসহায় ও প্রাণের ঝুঁকি নিয়ে আতঙ্কে দিন কাটাচ্ছি।