পারস্পরিক দ্বন্দ্ব ও বিভেদ সমাজকে অস্বস্তিকর করে তোলো: দীপংকর তালুকদার এমপি

321

‘পারস্পরিক দ্বন্দ্ব ও বিভেদ সমাজকে অস্বস্তিকর করে তোলো। তাই জাতি গঠন এবং সুস্থ সমাজ বিনির্মাণে ব্যক্তি স্বার্থ এবং পারিস্পরিক দ্বন্দ্ব পরিহার করা বাঞ্ছনীয়’ বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থ্যায়ী কমিটির সভাপতি দিপংকর তালুকদার এমপি। তিনি বলেন, দলাদলি এবং বিভেদ ভ’লে যদি আমরা সহনশীলতা এবং সৌহার্দপূর্ণ পরিবেশে বসবাস করতে পারি তবে সমাজ দ্রুত এগিয়ে যাবে। শনিবার সকালে রাঙামাটিতে সনাতন যুব পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে এমপি এই মন্তব্য করেন।

তিনি আরো বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধে সকল সম্প্রদায়ের মানুষ একতাবদ্ধভাবে মুক্তিযুদ্ধের জন্য লড়াই-সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল। আমাদের সকল ক্রান্তিকালে দেশের সনাতনী সমাজ সবসময় ইতিবাচক ভ’মিকা পালন করেছে। বর্তমানে রাঙামাটিতে যে বিভেদ চলমান রয়েছে, তা নিরসনের মাধ্যমে আগামীতে ঐক্যবদ্ধভাবে জন্মাষ্টমীসহ সব ধরনের আচার-অনুষ্ঠানের আয়োজনে আহ্বান জানান তিনি। এসময় এমপি রাঙামাটি জেলায় আরো ২টি মডেল মন্দির নির্মাণের ঘোষণা দেন ।

মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অঙ্গীকার অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ বিনির্মাণের স্লোগানে সনাতন যুব পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটি পৌরসভা প্রাঙ্গণে আয়োজিত সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দিপংকর তালুকদার এমপি।

জেলা সনাতন যুব পরিষদের সভাপতি জগন্নাথ ভদ্রের সভাপতিত্বে ও অজিত শীলের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, বাংলাদেশ পূজা উদযাপন কমিটির কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল কুমার পালিত।

অনুষ্ঠানের উদ্বোধন করেন রাঙামাটি জেলা আইনজীবী সমিতির প্রাক্তন সভাপতি এডভোকেট দুলাল কান্তি সরকার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাঙামাটি জেলা শাখার সভাপতি অমর কুমার দে, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ রাঙামাটি জেলার সভাপতি দীপন কুমার ঘোষ, রাঙামাটি জেলা পূজাউদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বপন মহাজন। স্বাগত বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সেন্টু সরকার। বিকালে অজিত শীলকে সভাপতি ও রাজু শীলকে সাধারণ সম্পাদক করে সনাতন যুব পরিষদ রাঙামাটি জেলা কমিটি ঘোষণা করা হয়।