পাহাড়ে শিক্ষা ব্যবস্থার উন্নয়নে সম্মিলিতভাবে কাজ করতে হবে: ডিসি মোশাররফ

101

॥ জুরাছড়ি প্রতিনিধি ॥

রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খান বলেছেন, পাহাড়ে শিক্ষা ব্যবস্থার উন্নয়নে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। তিনি বলেন, এই এলাকায় যোগাযোগ দুর্গমতা এবং অভিভাবকদের অসচেতনতার কারণে শিক্ষাক্ষেত্রে এখনও নানা সীমাবদ্ধতা রয়েছে, সবাই একযোগে কাজ করলে এই সীমাবদ্ধতা সহজেই কেটে যাবে এবং পাহাড়ের শিক্ষার্থী নির্বিঘেœ তাদের শিক্ষা জীবন এগিয়ে নেওয়ার সুযোগ পাবে। তিনি জুরাছড়ির শিক্ষাক্ষেত্রে বিদ্যমান সমস্যাগুলো নিরসনে তার বিশেষ দৃষ্টি থাকে বলে মত ব্যক্ত করেন।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) জুরাছড়ি উপজেলা সফরকালে উপজেলা প্রশাসন আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখার সময় জেলাপ্রশাসক এই মত ব্যক্ত করেন। মতবিনিময় সভায় এলাকার জনপ্রতিনিধি ও সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তাগণ এবং হেডম্যান কার্বারীরা উপস্থিত ছিলেন।

করেন জুরছড়ি উপজেলার নবাগত ইউএনও মোহাম্মদ রহমত উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা। সভায় স্থানীয় শিক্ষাক্ষেত্রসহ এলাকার বিভিন্ন সমস্যার বিষয়ে জেলা প্রশাসককে অবহিত করেন।

জুরাছড়ি সফরকালে জেলাপ্রশাসক জুরাছড়ি থানা, পানছড়ি ভুবনজয় মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। এছাড়া গ্রাম পুলিশদের মাঝে বাই সাইকেল এবং জুরাছড়ি উপজেলার উদীয়মান মহিলা প্রমীলা ক্রিকেটার খেলোয়াড়দের জন্য ক্রীড়া সরঞ্জাম বিতরণ করেন।