পিআইবির ব্যবস্থাপনায় বান্দরবানে সাংবাদিকদের ৩ দিনের প্রশিক্ষণ

506

p.....5

বান্দরবান প্রতিনিধি , ২৫ নভেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : বুধবার বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের উদ্যোগে তিন দিনব্যাপী সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ পৌর মিলনায়তনে শুরু হয়েছে। প্রশিক্ষণের উদ্বোধন করেন বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবু জাফর। এত বিশেষ অতিথি ছিলেন বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক সচিত্র মৈত্রির সম্পাদক অধ্যাপক মো. ওসমান গণি, পিআইবির রিপোর্টার প্রশিক্ষক জিলহাজ উদ্দিন নিপুন।
দিনব্যাপী অত্যন্ত সাবলিল ভাষায় সংবাদের সংজ্ঞা, বৈশিষ্ট্য ও উপাদান, সংবাদ সুত্র-উৎস, সংবাদ সংগ্রহের কৌশল, সংবাদের ধরণ প্রকরণ,তথ্য সংগ্রহের উপায়, সংবাদ সূচনার উদ্দেশ্য ও প্রকরণ, একটি ভাল সংবাদ সূচনার বৈশিষ্ট্য, সংবাদ কাঠামোর প্রয়োজনীয়তা ও বিভিন্ন সংবাদ কাঠামো সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান খ. আলী আল রাজী। রিপোর্টিংয়ের বিভিন্ন ধরণ সম্পর্কে বলেন পিআইবির রিপোর্টার জিলহাজ্ব উদ্দিন নিপুন।
রিপোর্টিংয়ের ওপর বিভিন্ন ধরণ, ব্যবহারিক, সংবাদ লেখার কৌশল, কৌশল সম্পর্কে প্রশিক্ষণ প্রদান করবেন পিআইবির রিপোর্টার জিলহাজ উদ্দিন নিপুন, এবং সংবাদ সংগ্রহের কৌশল, সংবাদ সম্পাদনার বিষয়ে প্রশিক্ষণ দেবেন  উল্ফরা ইউনির্ভাসিটি পরিচালক (মিডিয়া) রহমান মোস্তাফিজ।

শেষ দিন প্রশিক্ষণ ও সনদপত্র বিতরণ করবেন পিআইবির মহাপরিচালক শাহ মো. আলমগীর।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান