বন্দুকভাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

373

॥ ভ্রাম্যমাণ প্রতিনিধি ॥

রাঙামাটি সদর ইউনিয়নের বন্দুকভাঙ্গায় খারিক্ষ্যং হিল স্টার কল্যাণ ক্লাবরের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, গুণীজন সংবর্ধনা ও ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। টুর্নামেন্টের ১১টি দল অংশ গ্রহণ করে।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) বিকালে বন্দুকভাঙ্গা ইউনিয়নের খারিক্ষ্যং উচ্চ বিদ্যালয় মাঠে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী খেলায় অংশ গ্রহণ করেন স্বাগতিক দল হিল স্টার কল্যাণ ক্লাব বনাম ফদাং তাং দ্বিমূখ্যাছড়া ক্লাব। উদ্বোধনী ম্যাচে দ্বিমূখ্যাছড়া ফদাংতাং ক্লাবকে ৩-১ গোলে হারিয়ে জয়ী হয় হিল স্টার কল্যাণ ক্লাব। টুর্নামেন্টের উদ্বোধনী খেলায় প্রধান অতিথি ও উদ্ধোধক হিসাবে উপস্হিত ছিলেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য বিপুল ত্রিপুরা।

ফুটবল টুর্নামেন্ট পরিচালনা কমিটির সভাপতি রতন চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি রাঙামাটি সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি দীপক বিকাশ চাকমা, সাধারণ সম্পাদক সুখময় চাকমা, সাংগঠনিক সম্পাদক মানিক্য কিশোর চাকমা প্রমূখ উপস্থিত ছিলেন।

রাঙামাটি সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি দীপক বিকাশ চাকমা বলেন, বন্দুক ভাঙ্গায় অনেক ক্ষুদের শিক্ষার্থীর ভালো খেলোয়ার রয়েছে। এই খেলোয়াদের খেলাধুুলা চর্চায় করতে পারলে তারা একদিন বন্দুকভাঙ্গা ইউনিয়ন থেকে জাতীয় পর্যায়ে খেলে সুনাম অর্জন করবে।

প্রধান অতিথি রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য বিপুল ত্রিপুরা হিল স্টার কল্যাণ ক্লাবকে ধন্যবাদ জানিয়ে বলেন, ক্লাব করার অর্থ যাতে যুবকরা মাদকের আসক্ত না হয়। আমি এবছর জেলা পরিষদ থেকে ৫ লক্ষ টাকা বাজেট করেছি। এবাজেট যদি হয় বন্দুকভাঙ্গা ও বালুখালী ইউনিয়নের প্রতিটি ক্লাবকে খেলার সামগ্রী বিতরণ করবো।

তিনি আরো বলেন, নিজের মানসিকতার পরিবর্তন, সুস্বাস্হ্য ধরে রাখতে ও প্রতিটি এলাকায় মাদক থেকে পরিত্রাণ পেতে মাদকমুক্ত সমাজ গড়তে যুবকদের, স্কুল, কলেজ পড়ুয়া ছাত্রদের খেলায় অংশগ্রহনের বিকল্প নাই জানিয়ে অত্র ফুটবল টুর্নামেন্ট’র আয়োজক কমিটিকে আন্তরিক ধন্যবাদ জানান। এর আগে তিনি খারিক্ষ্যং শাক্য বন বিহার পরিদর্শন করেন এবং বিহার মেরামত করার জন্য ৫ বান ডেউটিন প্রদান করবেন বলে আশ্বাস দেন।