বান্দরবানে অগ্নি দুর্ঘটনায় পুড়লো ১৫ দোকান-ঘর

356

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানের বাঘমারা বাজারে আগুনে পুড়েছে ছোটবড় ১৫টি দোকান ও বসত ঘর। এর মধ্যে ১৩টি দোকান ও ২টি বসত ঘর রয়েছে। একটি চায়ের দোকানের চুলা থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিক ভাবে জানা গেলে ওফায়ার সার্ভিস কর্মকর্তা বলেন, তদন্ত সাপেক্ষ আগুন লাগারসঠিক কারণ ও ক্ষতির পরিমাণ জানা যাবে। তবে এ অগ্নিকান্ডের ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি বলে তিনি জানিয়েছেন। বান্দরবান ও রোয়াংছড়ি ফায়ার সার্ভিস সূত্রে এ তথ্য জানা গেছে।

ফায়ার সার্ভিসের রোয়াংছড়ি স্টেশন কর্মকর্তা মিজানুর রহমান মঙ্গলবার সকালে বলেন, মঙ্গলবার ভোর রাত আনুমানিক তিনটার দিকে বাঘমারা বাজারে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। খবর পেয়ে রোয়াংছড়ি থেকে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে ছুটে যায়। কাছের এলাকা হওয়ায় বান্দরবান সদর থেকেও একটি ইউনিট আগুন নেভানোর কাজে অংশ নেয়। ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা বলেন, আগুনে বাজারের ১৩টি বিভিন্ন দোকান ও ২টি বসতঘর পুড়ে গেছে। তিনি বলেন, স্থানীয়দের সূত্রজানা গেছে, একটি চা এর দোকানের চুলার আগুন থেকে ্অগ্নিকান্ডের সূত্রপাত হয় বলে জানতে পেরেছেন। তবে তদন্ত সাপেক্ষে আগুন লাগার সঠিক কারণ নিশ্চিত হওয়া যাবে।

বাঘমারা বাজার পরিচালনা কমিটির সভাপতি স্বপন চক্রবর্তী জানান, আগুন লেগে আমাদের বাজার পুড়ে গেছে। এতে আমাদের প্রায় কোটি টাকার ওপরে ক্ষয়ক্ষতি হয়েছে, আমরা ব্যবসায়ীরা সবাই নিঃস্ব হয়ে গেলাম।
এদিকে বাঘমারা বাজারের অগ্নিকান্ডের ঘটনা সম্পর্কে স্থানীয় জামছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ক্যসিং শৈ মারমা বলেন, সোমবার দিবা গত রাত দুইটা ৪৫ মিনিটের দিকে বাজারে আগুন লেগেছে বলে তিনি খবর পান। তিনি বলেন, বাজারের ব্যবসায়ী ও স্থানীয়দের কাছ থেকে জানতে পেরেছেন বাজারে চা দোকানের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। তবে ফায়ার সার্ভিস ও আইনশৃঙ্খলা বাহিনীর তদন্ত সাপেক্ষে বিস্তারিত জানা যাবে।