বান্দরবানে সেনা হত্যা: পিসিসিপির নিন্দা ও প্রতিবাদ

206

সংবাদ বিজ্ঞপ্তিঃ 

বান্দরবানের রুমায় কুকি চিন ন্যাশনাল আর্মি (কেএনএফ) সন্ত্রাসীদের আইইডি বিস্ফোরণ ও অতর্তিক গুলিবর্ষণে সেনাবাহিনীর ২ জন সৈনিক নিহত ও ২ জন আহতের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ, রাঙ্গামাটি সরকারি কলেজ শাখা ।

গত ১৬ই মে ২০২৩ইং মঙ্গলবার বান্দরবানের রুমা উপজেলার অন্তর্গত জারুলছড়ি পাড়া নামক স্থানে সশস্ত্র সন্ত্রাসীদের আস্তানার খবর পেয়ে সুংসংপাড়া আর্মি ক্যাম্প হতে মেজর মনোয়ারের নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনীর একটি টহল দল মঙ্গলবার দ্রুততার সাথে সংশ্লিষ্ট স্থানে গমনের উদ্দেশ্যে যাত্রা করে। উক্ত টহল দলটি জারুলছড়ি পাড়ার নিকটস্থ পানির ছড়ার কাছাকাছি পৌঁছালে আনুমানিক ২ ঘটিকায় কুকি চিন ন্যাশনাল আর্মি (কেএনএফ) সন্ত্রাসীদের আইইডি বিস্ফোরণে ও অতর্কিত গুলিবর্ষণে পতিত হয়। এতে দুইজন সৈনিক নিহত ও দুইজন সেনা অফিসার আহত হয়। পরবর্তীতে চিকিৎসারত অবস্থায় আহত দুইজন সৈনিক মৃত্যুবরণ করেন। আহত অফিসারদ্বয় বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এক যৌথ বিবৃতিতে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ, রাঙ্গামাটি সরকারি কলেজ শাখার আহবায়ক ছাত্রনেতা মোঃ শহিদুল ইসলাম ও সদস্য সচিব রাজু আহম্মেদ উক্ত ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। নেতৃবৃন্দ বলেন, কুকি চিন ন্যাশনাল আর্মিসহ (কেএনএ) অন্যান্য পাহাড়ী সশস্ত্র সন্ত্রাসীগোষ্ঠী দীর্ঘদিন যাবৎ দেশবিরোধী কর্মকান্ড চালিয়ে আসছে এবং বারবার দেশপ্রেমিক সেনাবাহিনীর উপর অন্যায়ভাবে কাপুরুষিত হামলা চালিয়ে একের পর এক সেনা কর্মকর্তাকে হত্যা করছে।

বিজ্ঞপ্তিতে প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়ে পাহাড়ে কেএনএ’সহ সকল পাহাড়ী সশস্ত্র সন্ত্রাসীদের নির্মূল এবং সেনা ক্যাম্প বৃদ্ধি করতে হবে এবং পাহাড়ের সকল সম্প্রদায়ের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে ছাত্র পরিষদ।