বিলাইছড়িতে সেনা উদ্যোগে দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ

130

॥ বিলাইছড়ি প্রতিনিধি ॥

বিলাইছড়িতে সেনাজোন (৩২ বীর) উদ্যোগে গরীব ও অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী, ‘তারুণ্য উদ্যান’ পাঠাগারের জন্য বই ও শিল্প কলা একাডেমির জন্য বাদ্যযন্ত্র বিতরণ করা হয়েছে। বুধবার (৩ মে) অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিলাইছড়ি সেনাজোনের অধিনায়ক লেঃ কর্নেল আহসান হাবিব রাজীব পিপিএম, পিএসসি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান, ১ নং বিলাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান এবং ২ নং কেংড়াছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রামাচরণ মার্মা (রাসেল) প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে আহসান হাবিব রাজীব বলেন,পার্বত্য চট্টগ্রামে আমাদের প্রধান কাজ হচ্ছে সকলের নিরাপত্তা নিশ্চিত করা। শান্তি সম্প্রীতি ও উন্নয়ন রক্ষা করার জন্য যে ধরনের পদক্ষেপগুলো নেওয়া প্রয়োজন সেই অনুযায়ী সেনাবাহিনী সর্বদা চেষ্টা চালিয়ে যাচ্ছে। একটা রাষ্ট্র ও সমাজকে এগিয়ে নিতে উপস্থিত শিক্ষার্থীদের উন্নয়ন ছাড়া বিকল্প নেই। তাই তাদেরকে এগিয়ে নিতে আমাদের প্রত্যেকের যার যার দায়িত্ব রয়েছে। এখান থেকে কোন ব্যক্তি বা গোষ্ঠী যদি ভুল পথে ধাবিত হয় তাহলে সমাজ বা রাষ্ট্র ক্ষতিগ্রস্থ হবে। তাই তাদেরকে সুশিক্ষা প্রদানের মাধ্যমে সমাজ বা রাষ্ট্রকে এগিয়ে নিতে হবে।

অনুষ্ঠানে ৫ টি প্রাথমিক বিদ্যালয়ে ৫০ জন অসহায় শিক্ষার্থীকে স্কুল ব্যাগ ও শিক্ষা উপকরণ, তারণ্য উদ্যান পাঠাগারের জন্য বই ও শিল্পকলা একাডেমীর জন্য বাদ্যযন্ত্র দেওয়া হয়েছে।