বিলাইছড়িতে স্থানীয় সরকার দিবস পালনে নানা আয়োজন

80

॥ বিলাইছড়ি প্রতিনিধি ॥

“সেবা ও উন্নতির দক্ষ রূপকার- উন্নয়নে উদ্ভাবনে স্থানীয় সরকার “। প্রতিপাদ্যকে সামনে রেখে রবিবার (১৭ সেপ্টেম্বর) বিলাইছড়িতে নানা আয়োজনে জাতীয় স্থানীয় সরকার দিবস ২০২৩ উদ্বোধন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে বিলাইছড়ি উপজেলা প্রশাসন ও স্বানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের আয়োজনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা। উপজেলা নির্বাহী অফিসার সিফাত উদ্দিন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য রেমলিয়ানা পাংখোয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অভিলাষ তঞ্চঙ্গ্যা প্রমূখ। সুমি চক্রবর্তীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ১ নং বিলাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান ।

সভায় বক্তারা বলেন, প্রথমবারের মত দেশে একযোগে এই স্থানীয় সরকার দিবস পালন করা হচ্ছে। যার মাধ্যমে উপজেলার সরকারি দপ্তরগুলোর কার্যক্রম সম্পর্কে জনগণ অবহিত হয়ে সহজে সেবা গ্রহণ করতে পারবে। এ সময় বক্তারা আরও বলেন, আমরা তৃণমূল পর্যায়ে যদি সকলে সমন্বয়ের মাধ্যমে একযোগে কাজ করি তাহলে সরকার ঘোষিত ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গঠন করতে সক্ষম হবো।

এর আগে সকালে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। পরে আনুষ্ঠানিকভাবে ফিটা কেটে জাতীয় স্থানীয় সরকার দিবস উদ্বোধন করা হয়। মেলায় মোট ৭ টি সরকারি দপ্তর স্টলে অংশগ্রহণ করে । মেলা ১৭ – ১৯ সেপ্টেম্বর পর্যন্ত খোলা থাকবে।