বিলাইছড়িতে অটিজম নিওরো ডেভেলপমেন্টাল বিষয়ক কর্মশালা

316

॥ বিলাইছড়ি প্রতিনিধি ॥

বিলাইছড়িতে অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধিতা বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ন্যাশনাল একাডেমি ফর অটিজম এন্ড নিউরো – ডেভেলপমেন্টাল ডিজএ্যাবিলিটিজ- ঘঅঅঘউ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, শিক্ষা মন্ত্রণালয়-এর আয়োজনে এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা -এর ব্যবস্থাপনায় আজ ২৫ মে উপজেলা হল রুমে উপজেলা পর্যায়ে অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধিতা বিষয়ক দিনব্যাপী এ ওরিয়েন্টেশন ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্ধোধন করেন উপজেলা চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা ও ১ নং বিলাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান।

এতে স্থানীয় জনপ্রতিনিধি শিক্ষক, কর্বারী, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠানে মাষ্টার ট্রেইনার হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ মুজিবুল হক- সহকারী অধ্যাপক- চট্টগ্রাম কলেজ, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান, ডঃ শারদূল দাশ – মেডিকেল অফিসার,প্রদীপ কুমার বড়ুয়া, উপজেলা সমাজসেবা কর্মকর্তা (অঃদঃ) বিলাইছড়ি, বিভীষন চাকমা – উপজেলা একাডেমিক সুপারভাইজার ও অজয় বড়ুয়া। অটিজম কোন সমস্যা নয় যে সমাধান হবে, এটি একটি চ্যালেঞ্জ যা ম্যানেজমেন্ট করতে হবে।