বিলাইছড়িতে প্রধান শিক্ষকদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

120

॥ বিলাইছড়ি প্রতিনিধি ॥

শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ শ্লোগানকে সামনে রেখে মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিলাইছড়ি শিক্ষা অফিসের আয়োজনে শিল্পকলা একাডেমিতে প্রধান শিক্ষকদের ২০২৩ সালের প্রথম মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও প্রাথমিক শিক্ষা কমিটির আহ্বায়ক প্রিয়নন্দ চাকমা। উপজেলা শিক্ষা অফিসার নিখিলেশ চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য এলিপন চাকমা ও রেমলিয়ানা পাংখোয়া। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার রুপময় চাকমা।

প্রধান অতিথির বক্তব্যে প্রিয়নন্দ চাকমা বলেন, পার্বত্য এলাকার মানুষ এগিয়ে যেতে হলে প্রথমে প্রাথমিক শিক্ষাকে গুরুত্ব দিতে হবে। তিনি বলেন, শিক্ষকতার মতো মহান পেশা যা কোন পেশার সাথে তুলনা করা যায় না। আমরা যে যাই করিনা কেন প্রত্যেকে যদি নিজের দায়িত্ব ঠিকমত পালন করি তাহলে শিক্ষা সমৃদ্ধ জাতি, সমৃদ্ধ সমাজ গড়ে তোলার মাধ্যমে এগিয়ে যাবো। তিনি আরও বলেন, যদি প্রাথমিক শিক্ষা নিশ্চিত না হয়,তাহলে মুখ থুবড়ে পড়বে উচ্চ শিক্ষা। সে জন্য সবচেয়ে বেশি গুরুত্ব দিতে হবে প্রাথমিক শিক্ষাকে।