বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ঘিরে শিশু একাডেমির বর্ণাঢ্য আয়োজন

383

॥ সংবাদ বিজ্ঞপ্তি ॥

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশে বাংলাদেশ শিশু একাডেমি সারাদেশে আগামী ৪ অক্টোবর হতে সপ্তাহ ব্যাপী বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২১ পালন করছে। তারই অনুসরণে বাংলাদেশ শিশু একাডেমি রাঙামাটি আগামী ৪ অক্টোবর হতে ১০ অক্টোবর ২০২১ পর্যন্ত ব্যাপক কর্মসূচীর মাধ্যমে সপ্তাহ পালনের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

কর্মসূচীর মধ্যে রয়েছে স্বাস্থ্যবিধি মেনে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, কন্যা শিশুদের সংগীত প্রতিযোগিতা, প্রতিবন্ধি শিশু, সুবিধাবঞ্চিত শিশু ও প্রাক প্রাথমিক শিশুদের, বিভিন্ন প্রতিযোগিতা, আলোচনা অনুষ্ঠান, পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

চিত্রাংকন প্রতিযোগিতার সময়সূচী ও নিয়মাবলী নিম্নরূপঃ তারিখঃ ০৪/১০/২১ তারিখ সোমবার সকাল ৯টা, স্থানঃ শিশু একাডেমি মিলনায়তন। “ক” বিভাগ- নার্সারী হতে ৩য় শ্রেণি পর্যন্ত এবং সমমানের ছাত্র/ছাত্রীবৃন্দ। বিষয়ঃ ইচ্ছামত।

“খ” বিভাগ- ৪র্থ শ্রেণি হতে ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত এবং সমমানের ছাত্র/ছাত্রীবৃন্দ। বিষয়ঃ প্রাকৃতিক দৃশ্য। “গ” বিভাগ- ৭ম শ্রেণি হতে ১০ম শ্রেণি পর্যন্ত এবং সমমানের ছাত্র/ছাত্রীবৃন্দ। বিষয়ঃ গৃহ কর্মে নিয়োজিত শিশু শ্রম।

সংগীত প্রতিযোগিতার সময়সূচী ও নিয়মাবলী নিম্নরূপঃ তারিখঃ ০৫/১০/২১ তারিখ মঙ্গলবার সকাল ৯টা, স্থানঃ শিশু একাডেমি মিলনায়তন। “ক” বিভাগ- নার্সারী হতে ৩য় শ্রেণি পর্যন্ত এবং সমমানের ছাত্র/ছাত্রীবৃন্দ। বিষয়ঃ দেশের গান। “খ” বিভাগ- ৪র্থ শ্রেণি হতে ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত এবং সমমানের ছাত্র/ছাত্রীবৃন্দ। বিষয়ঃ দেশের গান। “গ” বিভাগ- ৭ম শ্রেণি হতে ১০ম শ্রেণি পর্যন্ত এবং সমমানের ছাত্র/ছাত্রীবৃন্দ। বিষয়ঃ দেশের গান।

প্রতিযোগিতার জন্য একাডেমি কর্তৃপক্ষ আর্ট পেপার সরবরাহ করবেন এবং অন্যান্য সরঞ্জামাদি প্রতিযোগিদের সঙ্গে আনতে হবে। মাধ্যম- জলরং/প্যাষ্টেল। প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুক ছাত্রছাত্রী ও প্রতিষ্ঠান প্রধানের আগামী ৩/১০/২১ তারিখের মধ্যে রাঙামাটি শিশু একাডেমি কার্যালয়ে নাম জমা দেওয়ার এবং উল্লেখিত সময়সূচী অনুযায়ী একাডেমি মিলনায়তনে সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার অনুরোধ জানানো যাচ্ছে।