ভূমিদস্যু, চাঁদাবাজ থেকে বাঁচতে সাংবাদিক সম্মেলনে গৃহবধূর আকুতি

527

|| স্টাফ রিপোর্টার ||

রাঙামাটি শহরে ভূমিদস্যু, চাঁদাবাজ থেকে বাঁচতে নারভীন আক্তার নামের এক গৃহবধূ সংবাদ সম্মেলন করেছেন। সোমবার (৩০আগষ্ট) বিকেলে রাঙামাটি প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে নারভীন আক্তার অভিযোগ করে বলেন, আমি পরিবার-পরিজন নিয়ে দীর্ঘবছর ধরে শহরের আমানতবাগ এলাকায় ক্রয় সূত্রে নিজ বসত-ভিটায় বসবাস করে আসছি।

সম্প্রতি আমার ঘরটি সংস্কার করার উদ্যোগ নিলে স্থানীয় ভূমিদস্যু চাঁদাবাজ চক্র আমার কাছে তিনলাখ টাকার চাঁদা দাবি করে। দিতে অস্বীকৃতি জানালে আমার স্বামীকে মামলা দিয়ে চাকরীচ্যুত, শিশু কন্যাকে গুম এবং আমারর ভিটা কেড়ে নিবে বলে হুমকি প্রদর্শন করছে চক্রটির সদস্যরা।

এক প্রশ্নের জবাবে ওই গৃহবধূ বলেন, চক্রটির অন্যতম হোতা হলেন, ওই এলাকার নিবাসী মো. আব্দুল হামিদ এবং মো. ফোরকান। চক্রটি বিএনপি রাজনীতি দলের সাথে সম্পৃক্ত। পাশাপাশি চক্রটি ক্ষমতাসীন দলের নামসর্বস্ব পাতি নেতাদের তাদের কাজের সম্পৃৃক্ত করে রেখেছেন বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন। এই চক্রটি থেকে মুক্তি পেতে তিনি প্রশাসনের উর্দ্ধতন মহল এবং আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে সহযোগিতা চেয়েছেন।

এর আগে তিনি ঘটনাটি নিয়ে রাঙামাটি কোতয়ালী থানায় অভিযোগ দায়ের করেছেন বলে যোগ করেন ভুক্তভোগী গৃহবধূ। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ভূক্তভোগীর ছোট বোন নুসরাত জাহান এবং ভাইয়ের স্ত্রী রূপা আক্তার।