মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে শিক্ষকদের সাথে মতবিনিময় সভা

312

॥ জুরাছড়ি প্রতিনিধি ॥

মানসম্মত শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে জুরাছড়ি উপজেলার ৬১ টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে রোববার (৩১ জুলাই) ভুবনজয় সরকারি উচ্চ বিদ্যালয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জুরাছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগের আয়োজনে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সার্বিক সহযোগিতায় মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জীতেন্দ্র কুমার নাথ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য প্রবর্তক চাকমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার পরিণয় চাকমা, মোঃ রবিউল হোসেন।

প্রধান অতিথি প্রবর্তক চাকমা বলেন, দীর্ঘ দুই বছর যাবত কোভিড-১৯ কারণে কিছুতা শিক্ষা ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হয়েছিল, বর্তমানে সেই পরিবেশ আর নেই, মানসম্মত শিক্ষা প্রদানের লক্ষে শিক্ষকদের আরো বেশী অগ্রণী ভূমিকা পালন করার জন্য অনুরোধ করেন।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিক বলে পার্বত্য এলাকায় নিজস্ব মাতৃভাষায় শিক্ষাদান পদ্ধতি চালু করেছেন। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের ব্যবস্থাপনায় ৪৩ লক্ষ টাকা ব্যায়ে ইতিমধ্যে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। তিনি আরো বলেন প্রতি সপ্তাহে তিনদিন করে গখঊ শিক্ষা প্রদান করার জন্য শিক্ষকদের প্রতি অনুরোধ করেন।

উপজেলা ইউআরসি মোরশেদুল আলম এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন জুরাছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কৌশিক চাকমা। প্রধান শিক্ষক এবং সহকারি শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন নিত্যানন্দ চাকমা, মমতা চাকমা, আশাপূর্ণ চাকমা। মতবিনিময় সভাশেষে পানছড়ি ভুবনজয় মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় এর জমির দলিল হস্তান্তর করেন প্রবর্তক চাকমা ও অর্ধেন্দু বিকাশ চাকমা।