মুক্তিযোদ্ধা সন্তানদের মাঝে কেচকি জাল বিতরণ বিএফডিসির

351

॥ স্টাফ রিপোর্টার ॥

স্বাধীনতা সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানদের মাঝে বিনামূল্যে রাঙামাটি মৎস্য উন্নয়ন কর্পোরেশন বিএফডিসির উদ্যোগে কেচকি জাল বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে বিএফডিসি’র কার্যালয় চত্ত্বরে রাঙামাটি বিএফডিসির ব্যবস্থাপক লেফটেনেন্ট কমান্ডার (ট্যাজ) বিএন মো. তৌহিদুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান অতিরিক্ত সচিব কাজী হাসান আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে রাঙামাটি জেলা মৎস্যজীবী লীগের সভাপতি ও রাঙামাটি মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড এর সাধারণ সম্পাদক উদয়ন বড়ুয়াসহ উপকারভোগী এবং বিএফডিসির কর্মকর্তা/কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্য চেয়ারম্যান কাজী হাসান আহমেদ বলেন রাঙামটি কাপ্তাই হ্রদের যে ঐতিহ্য রয়েছে সেটা বৃদ্ধি করার লক্ষ্যে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে। মা মাছ ও ছোট মাছ ধ্বংসে যেসব জাল ব্যবহার করা হয় সেসব জল ব্যবহার করা যাবে না। কাপ্তাই হ্রদে সুস্থ মাছের প্রজনন বাড়াতে সুষ্ঠু পরিকল্পনা ও ব্যবস্থাপনার মাধ্যমে কাপ্তাই হ্রদকে মৎস্য ভান্ডার পরিণত করতে জেলেদের প্রতি তিনি আহ্বান জানান।

তিনি করোনাকালীন সময়ে অনেকেই কর্মহীন হয়ে পড়েছে। সেই সকল মানুষকে কর্ম সৃষ্টির লক্ষ্যে সরকার যথাযথ কাজ করে চলেছে। তাই কাপ্তাই হ্রদের মাছের পুরানো ঐতিহ্যকে ফিরিয়ে আনতে অবশ্যই মাছের প্রজনন ক্ষেত্র গুলো আরো বিকশিত করার আহ্বান জানান।

এসময় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন রাঙামাটি জেলার পক্ষ থেকে প্রকৃত মৎস্যজীবী ৭জন বীর মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানদের মাঝে কেচকি মাছের জাল বিতরণ করা হয়।