মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কাউখালীর সভাপতি মঈন উদ্দিন সম্পাদক ইসহাক মিয়া

330

॥ নিজস্ব প্রতিবেদক ॥

মোঃ মঈন উদ্দিন কে সভাপতি মোঃ ইসহাক মিয়া কে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি নির্বাচিত করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল। বৃহস্পতিবার সংবাদ মাধ্যমে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সংগঠনটির মহাপরিচালক মো. শফিকুল ইসলাম ও চেয়ারম্যান মো. সোলায়মান মিয়া স্বাক্ষরিত রাঙামাটি জেলার কাউখালী উপজেলা পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন পত্রে উল্লেখ করা হয়েছে- ০৩ মাসের মধ্যে সকল ইউনিয়ন কমিটি গঠন করতে হবে।

গঠনতন্ত্রের আইন-কানুন মেনে সংগঠন পরিচালনা করতে হবে। গঠনতন্ত্র ও রাষ্ট্রবিরোধী কোন কাজে জড়িত থাকলে কমিটি বাতিল বলে গণ্য হবে। এই কমিটির মেয়াদকাল ২ বছর। এই কমিটির সদস্য বৃদ্ধি ও পরিবর্তন বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল। এই পত্র জারির ১৫ দিনের মধ্যে পরিচিতি সভা ও স্থানীয় প্রশাসনের সাথে সৌজন্য সাক্ষাৎ করার জন্য নির্দেশ প্রদান করা হলো।

কমিটিতে দায়িত্ব প্রাপ্তরা হলেন- সভাপতি- মো. মঈন উদ্দীন, সহ-সভাপতি- মো. মাসুদ রানা, বাবু পালিত (বাসু), মো. ফারুক আহমদ ভূঁইয়া। সাধারণ সম্পাদক মো. ইসহাক মিয়া, সহ-সাধারণ সম্পাদক মো. খোরশিদ আলম। সাংগঠনিক সম্পাদক মো. মনিরুল ইসলাম (বাবুল), সহ-সাংগঠনিক সম্পাদক মোছাঃ আমেনা বেগম। দপ্তর সম্পাদক মো. নজরুল ইসলাম, সহ-দপ্তর সম্পাদক মো. কাউসার, প্রচার সম্পাদক মায়মুনা বেগম, সহ-প্রচার সম্পাদক তরকীত ইসলাম। মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক শিল্পী পালিত, অর্থ সম্পাদক সাইফুল ইসলাম বেল্লাল, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক রোখসান আক্তার লিজা, শিক্ষা বিষয়ক সম্পাদক লিপি আক্তার, তথ্য বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাহেদা আক্তার, স্বাস্থ্য ও পরিবার বিষয়ক সম্পাদক মো. শামসুল আলম।

আইন বিষয়ক সম্পাদক কাজী মোশারফ হোসেন, ত্রাণ বিষয়ক সম্পাদক জোছনা চাকমা, ধর্ম বিষয়ক সম্পাদক মো. এরশাদ মিয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. সাইফুল ইসলাম, সাংস্কৃতিক ও দুর্যোগ বিষয়ক সম্পাদক ফাতেমা আক্তার, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক মো. আাব্দুল আজিজ, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আক্তার জাহান সুমি। সদস্য- মো. দেলোয়ার হোসেন, মো. বদি আলম, মো. নুর আলম, আফরোজ জাহান বেবী, মো. শাহ আলম, মো. আব্দুর রফ, শ্রী রাজু পালিত, সাজু পালিত, শাহেদা বেগম, সালমা আক্তার রুবি, রুবি আক্তার, মো. খোরশেদ মিয়া, মো. মোর্শেদ, মো. মহিউদ্দীন, ফরিদ আহমদ ভূঁইয়া, মো. মামুন।