মৎস্য চাষীদের সাথে নানিয়ারচরে মতবিনিময় সভা অনুষ্ঠিত

344

।। নানিয়ারচর প্রতিনিধি ।।

জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ উদযাপন উপলক্ষে প্রান্তিক পর্যায়ের মৎস্যজীবীদের সাথে মতবিনিময় সভার আয়োজন করেছে নানিয়ারচর মৎস্য বিভাগ। বুধবার দুপুরে উপজেলা মিলনায়তনে স্বাস্থ্যবিধি মেনে মতবিনিময় শেষে ১৫জন প্রান্তিক মৎস্যজীবীর মাঝে মৎস্য চাষে পুকুর প্রস্তুত করতে আঠারো কেজি হারে চুন বিতরণ করেন, উপজেলা নির্বাহী অফিসার শিউলি রহমান তিন্নী।

এসময় অন্যান্যদের মাঝে উপজেলা মৎস্য অফিসার মোঃ তোফাজ্জল হোসেন ফাহিম, নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ মোঃ সাব্বির রহমান, মৎস্য বিভাগের মাঠ সহকারী কৃতিরাজ খীসা ঝিনুকসহ স্থানীয় গণমাধ্যমকর্মী ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন। প্রতিবছর মে, জুন ও জুলাই মাস মাছ ধরা নিষিদ্ধ থাকলেও এবছর কাপ্তাই লেকে পানির স্তর কম থাকায় মাছ ধরা বন্ধ থাকায় জেলেরা তাদের দুরবস্থার কথা তুলে ধরেন।

এবিষয়ে তোফাজ্জল হোসেন বলেন, “এই ব্যাপারে আমি জেলা মৎস্য অফিসে যোগাযোগ করেছি। আশাকরি আপনাদের জন্য সুখবর আসবে।” এসময় তিনি মৎস্যজীবীদের সাথে মাছ চাষে ও আহরণে সুযোগ এবং অসুবিধা সম্পর্কে মুক্ত আলোচনা করেন। এছাড়াও চাষিদের মাঝে মৎস্য চাষে উন্নয়ন ও সফলতা তুলে ধরে বিশেষ এক প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।