রাইখালীর কারিগর পাড়ায় কথা কাটাকাটির জেরে একজনকে কুপিয়ে জখম

407

|| কাপ্তাই প্রতিনিধি ||

চন্দ্রঘোনা থানাধীন রাইখালী ইউপি এলাকার কারিগরপাড়ায় রবিবার সন্ধা ৭টায় কথা কাটাকাটির জেরে অত্র এলাকার বাসিন্দা বাচিং মারমা (৪২) নামের একজন পাহাড়ীকে মংথোয়াই অং মারমা (৩৮) নামের আরেক পাহাড়ী ধারালো অস্ত্র দিয়ে মারাত্মক ভাবে কুপিয়ে জখম করেছে। কুপিয়ে জখম করা মংথোয়াই অং মারমা বান্দরবান জেলার রুমা উপজেলার তোফাইতং গ্রামের মৃত হ্লাথুই মারমার ছেলে বলে জানা গেছে।

ঘটনাসূত্রে জানা যায়, রাইখালীর কারিগর পাড়ার বাসিন্দা অংসুইয়াশিং মারমা এর ঘরে মংথোয়াই অং মারমা পরিবার সহ ভাড়ায় থাকতো এবং পেশায় সে একজন নাপিত। প্রতিদিন তারা বাড়ির মালিক অংসুইয়াশিং এর বাড়িতে আড্ডা দিতো। বৃহস্পতিবার যথারীতি আড্ডায় মদ্যপান করে মাতাল অবস্থায় বাচিং মারমার সাথে মংথোয়াই অং মারমার কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মংথোয়াই মারমা বাচিং মারমাকে ধারালো দা দিয়ে মাথায় এবং ঘাড়ে কুপিয়ে মারাত্মক ভাবে জখম করে।

পরে কারিগর পাড়া বনবিট অফিসের বিট কর্মকর্তা সুইমং চিং মারমা আহতকে চন্দ্রঘোনা খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালে আনলে সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে আহত ব্যক্তিকে উন্নত চিকিৎসার জন্য আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রেরণ করে। এদিকে ঘটনার সংবাদ পেয়ে চন্দ্রঘোনা থানার পুলিশ সদস্যরা ঘটনাস্থলে ছুটে যায় কিন্তু ঘটনায় জড়িত আসামী মংথোয়াই অং মারমাকে পাওয়া যায়নি।

এবিষয়ে চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ সদস্যরা ছুটে গেলে আসামী মংথোয়াই অং মারমা পালিয়ে যায় এবং এ ঘটনায় চন্দ্রঘোনা থানায় মামলা দায়ের করা হয়েছে ঘটনায় জড়িত আসামীকে ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানান।