রাঙামাটিতে অগ্রণী ব্যাংকের আর্থিক স্বাক্ষরতা কর্মসূচি ঘিরে আলোচনা

94

॥ ইকবাল হোসেন ॥

বাংলাদেশ সরকারের রূপকল্প ২০৪১ বাস্তবায়ন ও ২০৩০ সালের মধ্যে জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন এবং জাতীয় আর্থিক অন্তর্ভুক্তি কৌশল ২০২১ থেকে ২০২৬ বাস্তবায়নে সবার জন্য আর্থিক অন্তর্ভুক্তি নিশ্চিতকরণের লক্ষ্যে অগ্রণী ব্যাংক লিমিটেড রাঙামাটি পাবর্ত্য জেলা কর্তৃক আর্থিক স্বাক্ষরতা কর্মসূচির আওতায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকেলে রাঙামাটি ক্ষুদ্র-নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনষ্টিউট মিলনায়তনে নি¤œ আয়ের পেশাজীবি, কৃষক, প্রান্তিক ও ক্ষুদ্র ব্যবসায়ী এবং ছাত্র-ছাত্রীদেরকে চলমান আর্থিক কর্মকান্ডে সম্পৃক্তকরণ বিষয়ে সভা অনুষ্ঠিত হয়।

অগ্রণী ব্যাংক লিমিটিড রাঙামাটি শাখার এসপিও/ব্যাবস্থাপক শেখ মোঃ মঈনুদ্দিন নুমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, অগ্রণী ব্যাংক লিমিটেড চট্টগ্রাম সার্কেলের মহা ব্যবস্থাপক মোঃ আবু হাসান তালুকদার। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অগ্রণী ব্যাংক লিমিটেড চট্টগ্রাম দক্ষিণ ও পার্বত্য অঞ্চলের উপ মহা ব্যবস্থাপক ও অঞ্চল প্রধান মোঃ শাহজাহান। অগ্রণী ব্যাংক লিমিটেড বনরূপা শাখার এসপিও/ব্যাবস্থাপক মুদ্রা চাকমা। স্বাগত বক্তব্য রাখেন, অগ্রণী ব্যাংক লিমিটেড বনরূপা শাখার প্রিন্সিপাল অফিসার উম্মে হাবীবা।

প্রান্তিক কৃষকদের জন্য প্রযোজ্য কৃষি ঋণ বিষয়ে বক্তব্য রাখেন, অগ্রণী ব্যাংক লিমিটেড রাঙামাটি শাখার কর্মকর্তা বিদ্যা মোহন চাকমা। শিক্ষার্থীদের জন্য স্কুল ব্যাংকিং বিষয়ে বক্তব্য রাখেন, অগ্রণী ব্যাংক লিমিটেড চট্টগ্রাম সার্কেলের এসপিও মোঃ মঞ্জুরুল করীম মামুন। অনুষ্ঠান সঞ্চালনা করেন- অগ্রণী ব্যাংক লিমিটেড রাঙামাটি শাখার প্রিন্সিপাল অফিসার শুভাশীষ চাকমা।

উপস্থিত শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন- মনোঘর আবাসিক বিদ্যালয়ের শিক্ষার্থী পুষ্পা চাকমা আরো বক্তব্য রাখেন সফল কৃষক প্রদীপ চন্দ্র চাকমা। এসময় অনুষ্ঠানে আগত প্রান্তিক জনগোষ্ঠি, উদ্যোক্তা এবং শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তারা।