রাঙামাটিতে প্রান্তিক চাষীদের মাঝে উন্নয়ন বোর্ডের চারা, সার ও কৃষি উপকরণ বিতরণ

325

॥ মনু মার্মা ॥

রাঙামাটি জেলার প্রান্তিক চাষীদের মাঝে চারা, বীজ, সার ও কৃষি উপকরণ বিতরণ করেছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। উন্নয়ন বোর্ডে বাস্তবায়নাধীন প্রকল্প “পার্বত্য চট্টগ্রামে তুলা চাষ বৃদ্ধি ও কৃষকদের দারিদ্র্য বিমোচন” শীর্ষক কর্মসূচি এবং “পার্বত্য অঞ্চলে কফি ও কাজুবাদাম চাষের মাধ্যমে দারিদ্র্য হ্রাসকরণ” শীর্ষক প্রকল্পের উপকারভোগী কৃষকদের মাঝে এই চারা, বীজ, সার ও কৃষি উপকরণ বিতরণ করা হয়।

মঙ্গলবার (২৩ জুন) পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর বোর্ডের মাইনী মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বোর্ডের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরী।

অনুষ্ঠানে রাঙামাটি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক তপন কুমার পাল, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য প্রশাসন ও পার্বত্য চট্টগ্রামে তুলা চাষ বৃদ্ধি ও কৃষকদের দারিদ্র্য বিমোচন প্রকল্পের পরিচালক ইফতেকার আহম্মেদ, বোর্ডের সদস্য বাস্তবায়ন মো. হারুন-অর-রশিদ, বোর্ডের সদস্য পরিকল্পনা এবং কফি ও কাজুবাদাম প্রকল্পের পরিচালক মো. জসিম উদ্দিন, তুলা উন্নয়ন বোর্ডের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা মংসানু মারমা, খাগড়াছড়ির প্রধান তুলা উন্নয়ন কর্মকর্তা মুজাফরর হোসেন, বিভিন্ন সরকারী বেসরকারী উর্ধ্বতন কর্মকর্তা, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক সহ উপকারভোগী কৃষক উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন- বোর্ডের গবেষণা কর্মকর্তা কাইংওয়াই ম্রো।

এর আগে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে কর্ণফুলী সম্মেলন কক্ষে “পার্বত্য অঞ্চলে কফি ও কাজুবাদাম চাষের মাধ্যমে দারিদ্র্য হ্রাসকরণ” শীর্ষক প্রকল্পের ও মাইনি সম্মেলন কক্ষে “পার্বত্য চট্টগ্রামে তুলা চাষ বৃদ্ধি ও কৃষকদের দারিদ্র্য বিমোচন” প্রকল্পের সাধারণ কৃষকদের মাঝে প্রশিক্ষণ প্রদান করা হয়।