রাঙামাটিতে ব্র্যাকের ইনসেপশন মিটিং অনুষ্ঠিত

335

॥ স্টাফ রিপোর্টার ॥

পৃথিবীর সর্ববৃহৎ এনজিও ব্র্যাক বাংলাদেশ সৃষ্টির লগ্ন থেকে উন্নত রাষ্ট্র বিনির্মাণে রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিকসহ সকল ক্ষেত্রে নারী, পুরুষ সমতা প্রতিষ্ঠা করতে কাজ করছে। এক্ষেত্রে ব্র্যাক নারী, পুরুষ এবং লিঙ্গ বৈচিত্রময় জনগোষ্ঠীকে মূলধারার উন্নয়নে সম্পৃক্ত করছে।

তারই ধারাবাহিকতায় উন্নয়ন কর্মসূচিতে জেন্ডার সংবেদনশীলতা এবং জেন্ডার সচেতনতা অন্তর্ভূক্তিকরণের লক্ষ্যে বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকালে রাঙামাটি চিংহ্লামং মারী স্টেডিয়ামের কনফারেন্স হলে জেন্ডার জাস্টিস অ্যান্ড ডাইভারসিটি কর্মসূচি কর্তৃক অনুষ্ঠিত হলো “ ইনসেপশন মিটিং”।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন, ব্র্যাক রাঙামাটি জেলার সমন্বয়ক মো. হাবিবুর রহমান। অনুষ্ঠানে ব্র্যাক জেন্ডার জাস্টিস এন্ড ডাইভারসিটি কর্মসূচির চলমান কর্মসূচি, লক্ষ্য, উদ্দেশ্য এবং ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে অবহিত করেন, জেন্ডার রেস্পন্সিভ এ্যাডুকেশন এন্ড স্কিলস ডেভেলপমেন্ট প্রজেক্ট এর এরিয়া ম্যানেজার আমজাদ হোসাইন, জেন্ডার মেইনস্ট্রিমিং এর চট্টগ্রামের আঞ্চলিক ব্যবস্থাপক মাহেরা বিনতে রফিক এবং অর্গানাইজেশনাল ডেভেলপমেন্ট এর আঞ্চলিক ব্যবস্থাপক হামিদুল হক।

এসময় ব্র্যাকের সকল কর্মসূচির কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। তারা জেন্ডার মেইনস্ট্রিমিং এর পরবর্তী কাজ নিয়ে আলোচনা করেন এবং তাদের নিজেদের যার যার অবস্থান থেকে সহযোগিতা করার কথা বলেন।