রাঙামাটি শহরে যাত্রীবাহী বাসের চাপায় দুই অটোরিক্সারোহী নিহত

143

॥ ইকবাল হোসেন ॥

রাঙামাটি শহরে মর্মান্তিক দুই সড়ক দুর্ঘটনায় দুই নারী বেবীটেক্সিী (সিএনজি) আরোহী ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন। শনিবার দুপুর দুইটার দিকে একটি যাত্রীবাহী বাস শহরের ভেদভেদী এলাকায় সড়কের পাশে থেমে থাকা একটি অটোরিক্সাকে পেছন থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই ২জন প্রাণ হারায় এবং আহত হয় আরো চারজন; আহতদের অবস্থা আশঙ্কাজনক।

পুলিশ ও প্রত্যক্ষদর্শিরা জানায়, শনিবার দুপুর আনুমানিক ২টা ১০ মিনিটে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা খাজা গরিবে নেওয়াজ নামের একটি যাত্রীবাহী বাস (চট্টমেট্রো-জ-১১০০১৮) ভেদভেদী বাজারের ঠিক আগে মানিকছড়ি থেকে আসা একটি সিএনজি অটো রিক্সার (রাঙামাটি থ-১১-০৭৬৫) উপর উঠে পড়ে। সামনে একটি ট্রাক থেমে থাকায় অটোরিক্সাটি তার পিছনে দাঁড়ানো অবস্থায় ছিল, কিন্তু বেপরোয় গতির বাসটি নিয়ন্ত্রণ রাখতে না পেরে সিএনজিকে পিছন থেকে ধাক্কা দেয়। সামনে ট্রাক থাকায় দুই বড় গাড়ির চাপে সিএনজিটি দুমড়ে মুছড়ে যায়।

ধাক্কার সাথে সাথেই অটোরিক্সার এক নারী আরোহী সিটকে সড়কের নীচে পড়ে যায়। অপরজন ভিতরেই শ্বাসরোধ হয়ে মারা যায় বলে প্রত্যক্ষদর্শিরা জানায়।

দূর্ঘটনার সাথে সাথে বাসের চালক পালিয়ে যায়। স্থানীয়রা আহত নিহত সকলকে উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতালে প্রেরণ করে। পরে হাসপাতালে দায়িত্বরত চিকিৎসক ২জনকে মৃত ঘোষণা করে। নিহতরা হলো পরি চাকমা (৩৫) ও গুরিমালা চাকমা (৫০)। নিহত ২জনই সদর উপজেলাধীন সাপছড়ি যৌথ খামার এলাকার বাসিন্দা। এঘটনায় আহতরা হলেন, সিএনজি চালক পিন্টু চাকমা (২২), যাত্রী রিকন চাকমা (৩০), রিপন চাকমা (৪০) ও পরি চাকমা (৪০)।

স্থানীয়রা জানায়, ভেদভেদী বাজারের পাশেই রাঙামাটি-চট্টগ্রাম সড়কের ধারক দেয়াল নির্মাণকাজে নিয়োজিত একটি ড্রামট্রাক কে সাইট দিতে যাত্রীবাহি অটোরিক্সাটি রাস্তার পাশে দাঁড়ালে চট্টগ্রাম থেকে রাঙামাটির উদ্যেশ্যে ছেড়ে আসা দ্রুতগামী একটি বাস অটোরিক্সাটিকে ধাক্কা দেয়।

এদিকে ঘটনার পরপরই রাঙামাটি পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, কোতয়ালী থানার ওসসিহ প্রশাসনের উর্দ্বতন র্কমর্কতারা ঘটনাস্থলে ও পরে হাসপাতালে ছুটে যান।

দুর্ঘটনার পর রাঙামাটি জেনারেল হাসপাতালে নিহত ও আহতদের স্বজনদের আহাজারীতে হৃদয়বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়।