রাজস্থলীতে টিকাদান কর্মসূচীতে জনসাধারণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ

341

|| রাজস্থলী প্রতিনিধি ||

সারাদেশের ন্যায় রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলায় করোনার টিকাদান কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল ৯ টায় রাজস্থলী উপজেলার ৩টি ইউনিয়নের ১নং ঘিলাছড়ি, ২নং গাইন্দ্যা ও ৩নং বাঙালহালিয়া ইউনিয়নে একযোগে টিকাদান কার্যক্রম শুরু হয়।

সকাল ৯টায় ২নং গাইন্দ্যা ইউনিয়ন পরিষদ কেন্দ্রে কর্মসূচীর উদ্বোধন করেন রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক। এ সময় উপস্থিত ছিলেন, করোনার ফোকাল পারসন ও স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রইহলাঅং মারমা,ওসি মফজল আহমদ খান সাংবাদিক আজগর আলী খান, থানা আনসার ভিডিপি কর্মকর্তা আবদুস সাত্তার ২নং গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান উথান মারমা, ঘিলাছড়ি ইউপি (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান স্বরসতি ত্রিপুরা সহ সকল ইউপি সদস্য।

উল্লেখ্য যে, পূর্ব ঘোষণা অনুযায়ী উপজেলার ১নং ঘিলাছড়ি ইউনিয়নের রাজস্থলী বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, ২নং গাইন্দ্যা ইউনিয়নের ইউনিয়ন পরিষদ ও বাঙালহালিয়া ইউনিয়ন পরিষদে টিকাদান কেন্দ্র স্থাপন করা হয়েছে। সরেজমিনে রাজস্থলী বাজার সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে। দূর থেকে মনে হচ্ছিল যেন নির্বাচনে লাইনে দাড়িয়ে ভোট দিচ্ছেন। আসলে টিকার জন্য লাইন ধরেছেন।

এই সময় স্বাস্থ্যবিধি মেনে সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে জনগণকে টিকা নিতে দেখা যায়। জানতে চাইলে রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক বলেন সে দুর্গম পাহাড়ী পথ পাড়ি দিয়ে টিকাগ্রহণে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহন ভালো দিক। রাজস্থলী উপজেলার সকল জনগন টিকার আওতায় চলে আসবে এমন প্রত্যাশা করছি। সরকারের টিকাদান কর্মসূচী অব্যাহত থাকবে বলেও আশা করেন তিনি।

শনিবার ৩টি ইউনিয়নের মধ্যে প্রত্যেক ইউনিয়নে ৬০০ জন টিকা প্রার্থীর মধ্যে সর্ব মোট ১৮০০ জনকে টিকা প্রদান করা হবে বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার। এর মধ্য ঘিলাছড়ি ইউনিয়নে ২২২, গাইন্দ্যা ইউনিয়নে ৩৭৩ ও বাঙালহালিয়া ইউনিয়নে ৪৪৮ জন করোনার টিকা গ্রহণ করেছেন। অপর দিকে ৩নং বাঙালহালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের তত্ত্বাবধানে ইউনিয়ন পরিষদ সংলগ্ন টিকাদান কেন্দ্রে স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য কর্মীরা শনিবার সকাল হতে গণটিকা কার্যক্রম শুরু করেন। কেন্দ্রে সামাজিক দুরুত্ব নিশ্চিত করে এ সময় টিকা প্রার্থীদের সিনোফার্মার টিকা গ্রহণ করতে দেখা যায়।