রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি ইউনিটের বার্ষিক সাধারণ সভা

441

॥ স্টাফ রিপোর্টার ॥

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙ্গামাটি ইউনিটের বার্ষিক সাধারণ সভা অনুষ্টিত হয়। রোববার সকালে জেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্টিত সভায় সভাপতিত্ব করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ও জেলা রেড ক্রিসেন্ট চেয়ারমান অংসুপ্রু চৌধুরী।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আঞ্চলিক পরিষদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি হাজী কামাল উদ্দিন, রাঙামাটি পাবর্ত্য জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর, জেলা পরিষদ সদস্য লেমলিয়ানা পাংখোয়া, জেলা পরিষদ সদস্য ও কাপ্তাই আওয়ামীলীগের সভাপতি অংসুছাইন চৌধুরী, বাংলাদেশ রেড ক্রিসেন্ট রাঙামাটি ইউনিটের সাবেক সেক্রেটারী রুবায়েত আক্তার, জেলা রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান রফিক আহামদ তালুকদার, পাবর্ত্য জেলা পরিষদ ও রেড ক্রিসেন্টর সদস্য ঝর্ণা খীসা প্রমুখ।

সাধারণ সভায় সূচনা বক্তব্য ও শোকবার্তাসহ বিগত অর্থ বছরের বার্ষিক প্রতিবেদন স্থাপন এবং স্বাগত বক্তব্য রাখেন, জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদক মো. মাহাফুজুর রহমান। এছাড়া আয় ব্যায় ও আগামী অর্থ বছরের বাজেট উপস্থাপন করেন ইউনিট অফিসার মোঃ নুরুল করিম।

সভাপতির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ ও জেলা রেড ক্রিসেন্ট চেয়ারমান অংসুপ্রু চৌধুরী বলেন, আগামী দিনগুলোতে মানবতার সেবাই কিভাবে কাজ করে রাঙ্গামাটির বিভিন্ন সমস্যা মোকাবেলা করা যায় সেই বিষয়ে সকলকে এক হয়ে কাজ করতে হবে। তিনি বলেন, দূর্যোগ ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবেলা করা সবচেয়ে কঠিন কাজ। রেড ক্রিসেন্ট ইউনিট সে লক্ষ নিয়ে সৃষ্টি হয়েছে। আমরা সেই কাজগুলো নিরলস ভাবে করে যাওয়া চেষ্টা করছি। সামনের যে দিনগুলো আছে একজন মানুষ হিসেবে বিবেচনা করে আত্ম মানবতার সেবায় কাজ করে যেতে হবে।

চেয়ারম্যান আরো বলেন, জেলার প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলাসহ প্রত্যন্ত অঞ্চলে সেবামূলক কার্যক্রম অব্যাহত রাখার পাশাপাশি দেশের উন্নয়নে ও সামাজিক কাজে রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যদের এগিয়ে আসার আহবান জানান। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙ্গামাটি ইউনিটের বার্ষিক সাধারণ সভায় জেলা ইউনিটের সকল কার্যকরী কমিটির সদস্য, সাধারণ সদস্য ও আজীবন সদস্যারা উপস্থিত ছিলেন।