শীতার্ত মানুষের কষ্ট লাঘবে বিত্তবানদের এগিয়ে আসতে হবে: দীপংকর তালুকদার এমপি

74

॥ স্টাফ রিপোর্টার ॥

শীতার্ত মানুষের কষ্ট লাঘবে সকল বিত্তবানকে সার্থ অনুযায়ী এগিয়ে আসার আহ্বান জানিয়ে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেছেন, অনেক শীতার্ত মানুষের শীত নিবারণের জন্য একটি কম্বলও থাকে না, আপনার একটি শীতবস্ত্র তার অবলম্বন হতে পারে। তিনি বলেন, সারাদেশের মতো রাঙামাটি জেলায়ও শীতের তীব্রতা বেড়েছে, এতে অসহায় ও দরিদ্র মানুষেরা বেশ দুর্ভোগ পোহাচ্ছেন। মানুষ তো মানুষেরই জন্য, এই মন্ত্রে দীক্ষিত হয়ে আসুন আমরা অসহায় মানুষের পাশে দাঁড়াই।

শনিবার (২১ জানুয়ারী) সকালে আওয়ামী পেশাজীবি লীগের উদ্যোগে অসহায় ও দরিদ্র শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণকালে এমপি এই মন্তব্য করেন। চতুর্থ শ্রেণী কর্মচারী ক্লাবে আনুষ্ঠানিকভাবে এই শীতবস্ত্র বিতরণ করা হয়।

পেশাজীবী লীগ রাঙামাটির শাখার সভাপতি মোতাহার হোসেন চৌধুরীর সভাপতিত্বে কম্বল বিতরণ অনুষ্ঠানে আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রফিকুল মাওলা, পেশাজীবি লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন, পৌর সভাপতি গোলাম রসুল, পৌর সাধারণ সম্পাদক বিমল কান্তি দে, পৌর সহ-সভাপতি দিলীপ নন্দী, সাংগঠীনক সম্পাদক খোকন কুমার দে সহ জেলা ও ৯ ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শীতবস্ত্র বিতরণকালে বক্তারা বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার জনবান্ধব সরকার, আর এই সরকারের আমলেই গরীব দুঃখী ও অসহায় মানুষদের অনেক উন্নয়ন হচ্ছে। বর্তমান সরকারের আমলেই গরীব ও অসহায়রা দুস্থ ভাতা, বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ বিভিন্ন সেবা পাচ্ছে। তাই সরকারের পাশাপাশি বিত্তবানসহ বেসরকারি সকল প্রতিষ্ঠানকে গরীব ও অসহায়দের পাশে দাঁড়ানোর আহবান জানান বক্তারা। কম্বল বিতরণ অনুষ্ঠানে রাঙ্গামাটি পৌর এলাকার ৯টি ওয়ার্ডের শীতার্থ ৫ শতাধিক মানুষের হাতে কম্বল তুলে দেয়া হয়।