সরকারি চাকরির বয়স ধরে রাখার জন্য ভূয়া তথ্যে হলফনামা করতে গিয়ে আটক-১

949

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটিতে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের এফিডেভিট শাখার ইনচার্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আসাদ উদ্দীন মো. আসিফ এর কার্যালয়ে হলফনামায় ভূয়া তথ্য দেওয়ায় মো. আলমগীর হোসেন (৩৪) কে আটক করা হয়েছে।

কোতয়ালী থানা সূত্রে জানা যায়, মো. আলমগীর হোসেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের এফিডেভিট শাখায় দাখিল করা হলফনামায় উল্লেখ করে তার জাতীয় পরিচয় পত্রে জন্ম তারিখ ১০/০৭/১৯৮৭ খ্রিঃ এবং পিতার নাম সেকান্দ আলী ভুল লিপিবদ্ধ হয়েছে। তার প্রকৃত জন্ম তারিখ ১০/০৭/১৯৯৬ খ্রিঃ এবং পিতার নাম সেকান্দার আলী হবে। কিন্তু এফিডেভিট শাখার ইনচার্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আসাদ উদ্দীন মো. আসিফ আসামীর বাহ্যিক অবয়ব দেখে জানতে চান আপনি কয়টি নির্বাচনে ভোট দিয়েছেন? তখন মো. আলমগীর হোসেন জানায় আমি ২০০৮, ২০১৪, এবং ২০১৮ সালের নির্বাচনে ভোট দিয়েছি। আসামীর বক্তব্য এফিডেভিট শাখার ইনচার্জের সন্দেহ হওয়ায় তার দাখিলীয় কাগজপত্র পর্যালোচনা করে পূর্ববর্তী ডকুমেন্ট পরবর্তী ডকুমেন্ট দ্বারা সংশোধনযোগ্য নয় মর্মে তাকে আটক করে ও থানা পুলিশকে কোর্ট পুলিশের মাধ্যমে খবর দেয় এবং তার সকল কাগজপত্র যাচাইয়ের জন্য জব্দের নির্দেশ দেয়।

এদিকে জিজ্ঞাসাবাদে আসামী স্বীকার করে, সরকারি চাকরির বয়স ধরে রাখার জন্য সে এই প্রতারণার আশ্রয় নিয়েছে। আসামীর বিরুদ্ধে (১৯৯/২০০/৪২০/৪৬৫/৪৬৮/৪৭১ পেনাল কোড-১৮৬০; হলফনামা দাখিল পূর্বক মিথ্যা তথ্যকে সত্য হিসেবে ব্যবহার করার লক্ষ্যে প্রতারণা মূলকভাবে সত্য গোপন করিয়া মিথ্যা তথ্যের মাধ্যমে জলিয়াতি করে প্রতারণার উদ্দেশ্যে বিভিন্ন ডকুমেন্ট/সনদ অর্জন করে মিথ্যা জানিয়াও সত্য হিসেবে উপস্থাপন করার অপরাধ) মামলা দায়ের করা হয়েছে এবং শুক্রবার আসামীকে আদালতে প্রেরণ করা হয়েছে।