সরকার দরিদ্র জনগোষ্ঠীর আবাসন নিশ্চিতে নানামুখী প্রদক্ষপ নিয়েছে: দীপংকর তালুকদার এমপি

373

॥ স্টাফ রিপোর্টার ॥

খাদ্য মন্ত্রণালয় স¤পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান দেশে গৃহের অভাবে যেন কেউ কষ্ট ভোগ না করে। তাই সকল পর্যায়ের প্রান্তিক ও দরিদ্র জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়ন ও তাদের আবাসন ব্যবস্থা নিশ্চিত করতে নানামুখী প্রদক্ষপ গ্রহণ করেছে। তিনি বলেন, সরকারের নানামুখী পদক্ষেপের অংশ হিসাবে মন্ত্রনালয় প্রতিটি অসহায় ও দরিদ্র অস্বচ্ছল পরিবারের জন্য গবাদিপশু ও বাসস্থান নির্মাণের লক্ষ্যে ঢেউটিন এবং নির্মাণ ব্যয় সহায়তা প্রদান করছে। সরকার প্রদত্ত সকল ধরনের সহায়তা সঠিকভাবে কাজে লাগাতে হবে উল্লেখ করে তিনি বলেন সহায়তাগুলো যদি আপনারা সঠিকভাবে কাজে লাগান, তবে আগামী দিনে অন্য অসহায় দুঃস্থরা সাহায্য পাওয়ার জন্য সুযোগ পাবে। তাই তিনি সরকারের এই উদ্যোগ সফল করতে সকলের সহযোগিতা কামনা করেন।

রাঙামাটি সদর উপজেলার মগবান ইউনিয়নে দুস্থ ও অস্বচ্ছল ৮০টি পরিবারের মাঝে গবাদিপশু ও গৃহ নির্মানের জন্য ঢেউটিন এবং নগদ অর্থ বিতরণকালে খাদ্য মন্ত্রণালয় স¤পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি এ মন্তব্য করেন।

রোববার (০৫ ডিসেম্বর) সকাল ১০টায় রাঙামাটি সদর উপজেলার মগবান ইউনিয়নের গবঘোনা এলাকায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে ও রাঙামাটি জেলা পরিষদের বাস্তবায়নে এসব অস্বচ্ছল পরিবারের হাতে গবাদিপশু ও ঢেউটিন এবং নগদ অর্থ তুলে দেওয়া হয়।

এসময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য হাজী মোহাম্মদ মুছা মাতব্বর, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য জতীন তঞ্চগ্যা, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুখময় চাকমা, মগবান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী বিনিয়ম চাকমা, জীপতলী ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি তরুণ কান্তি তঞ্চগ্যাসহ সুবিধাভোগী ও স্থানীয় মান্যগণ্য বক্তিবর্গ উপস্থিত ছিলেন।