সাঙ্গু নদীতে গোসলে নেমে পানিতে ডুবে পর্যটকের মৃত্যু ॥ নিখোঁজ ২

380

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানে ঝর্ণা দেখতে গিয়ে সাঙ্গু নদীতে ডুবে মারিয়া ইসলাম (১৯) এক পর্যটকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহনাফ আকিব (২২) ও মারিয়া আদনীন (১৯) নামে আরও ২ পর্যটক নিখোঁজ রয়েছেন গতকাল শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে। নিখোঁজদের উদ্ধারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। তাদের বাবার নাম আমিনুল ইসলাম। তাঁরা নারায়নগঞ্জ থেকে গত ২২ ডিসেম্বর বান্দরবান বেড়াতে আসেন। তারা নারায়ণগঞ্জের চারমারী এলাকার বাসিন্দা বলে পুলিশ সূত্রে জানা গেছে। রোয়াংছড়ি থানার ভার প্রাপ্ত কর্মকর্তা মো. আবদুল মান্নান এ তথ্য নিশ্চিত করেন।

ওসি মান্নান জানান, শুক্রবার দুপুর ১২টার দিকে একই পরিবারের ১০ জন নৌকা যোগে সাঙ্গু নদীতে ভ্রমণে যায়। স্থানীয়দের বরাত দিয়ে ওসি জানান, রোয়াংছড়ির তারাছা ইউনিয়নের লেমুঝিরি বাদুর ঝর্ণা এলাকায় এলে নৌকা থেকে তারা নেমে গোসল করতে যায়।

ওসি আরও জানান, এসময় পরিবারের ছোট ভাই তানিশ ¯্রােতের পানিতে ভেসে ঝর্ণার গভীর কুমে পড়ে যায়। তার চিৎকার শুনে অন্য ভাই বোনে রাতাকে বাঁচাতে গেলে ৮ জন পানির ¯্রােতে ভেসে যায়। এসময় অন্যদের উদ্ধার করে স্থানীয়রা। তবে আহনাফ আকিব (২২) ও মারিয়া বিনতে জহির (১৭) কে উদ্ধার করা করা যায়নি। তাঁরা নিখোঁজ রয়েছেন। উদ্ধার কৃতদের মধ্যে মারিয়াকে গুরুতর অবস্থায় বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসার পর তিনি মারা যায় বলে কর্তব্যর ত চিকিৎসক জানিয়েছেন।

এদিকে ভ্রমণে আসা ১০ জন হলেন- শেখ মুছাইয়াত তানিশ (১৮), মুয়াজ রহমান (১৮), নাফিসা মেহজাবীন (২১), আহনাফ আকীব (২২), মারিয়াম আদনীন (১৯), মারিয়া ইসলাম (২০), শামীম (৪৪), নাফি রহমান (২৪), সানিয়াইকরা (২৪) এবংমীম (২৩)।মীম এমবিবি এস প্রথম বর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে।