সাবেক স্ত্রী মনিকার ভয়ে ঘরছাড়া কৃষকলীগ নেতা মোস্তাফিজ

400

॥ স্টাফ রিপোর্টার ॥

প্রাক্তন স্ত্রীর হুমকি-ধামকীতে অতীষ্ঠ এক কৃষকলীগ নেতা জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছেন। সংবাদ সম্মেলনে তিনি জানান, স্ত্রীর অনৈতিক সম্পর্ক জানতে পেরে তিনি তাকে আইনগতভাবে পরিত্যাগ করেও নিস্কৃতি পাননি, বরং তার হুমকি ধামকিতে এখন তার জীবন অতীষ্ঠ। তিনি এ অবস্থা থেকে নিষ্কৃতি চান।
রাঙামাটি সদর উপজেলা কৃষকলীগের দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান নামের এই নেতা সংবাদ সম্মেলনে দাবি করেন স্ত্রী তার পরকিয়া প্রেমিককে নিয়ে তার জীবন নাশের চেষ্টা চালালে তিনি আইনের আশ্রয় নিয়ে একটি হত্যাচেষ্টার মামলা দায়ের করেন। কিন্তু অজ্ঞাত কারণে আসামীদের গ্রেফতার করা হচ্ছে না।

কৃষক লীগের এ নেতা জানান, তার সাবেক স্ত্রীর নাম মনিকা আক্তার। তিনি রাঙামাটি জেলা ছাত্রদলের সভাপতি ফারুক আহমেদ সাব্বিরের সাথে পরকিয়ায় জড়িত এবং তার ইন্ধনেই এখন মোস্তাফিজের জীবন বিপন্ন।

সোমবার (৩১ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় রাঙামাটির এক রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে মোস্তাফিজুর রহমান লিখিত বক্তব্যে জানান, তার সাবেক স্ত্রী মনিকা আক্তার এবং রাঙামাটি জেলা ছাত্রদলের সভাপতি ফারুক আহমেদ সাব্বিরের বেশকিছু অন্তরঙ্গ ও আপত্তিকর ভিডিও ফুটেজ রেকর্ড তার হাতে আসার পরই তার স্ত্রী মোস্তাফিজের বিরুদ্ধে ৪ লাখ টাকার মিথ্যা মামলা দায়ের করেন। গত বছরের ২৯ জুলাই ছাত্রদলের সভাপতি সাব্বিরকে নিয়ে মনিকা আক্তার তার স্বামীর ওপর হত্যার উদ্দেশ্যে হামলা করে। দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসা শেষে তিনি নিজেও একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মনিকা আক্তারকে তালাকও দেন তিনি। এখন সাবেক স্ত্রীর ভয়ে তিনি ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন।

স্ত্রী এখন তার ভূ-সম্পত্তি কুক্ষিগত চেষ্টায় লিপ্ত। তার এই বেআইনী আবদার প্রশ্রয় না দেওয়ায় মণিকা পৌর মেয়রের বিরুদ্ধেও নানা ধরণের মিথ্য প্রপাগান্ডা ছড়াচ্ছে বলে দাবি করেন মোস্তাফিজ। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাবেক পৌর কাউন্সিলর বিল্লাল হোসেন টিটু, এলাকাবাসীর সাহেব আলী, শ্যামল চৌধুরী, মো. কাওসার আলী, মো. ইসমাঈল, মো. জহির, মো. মনির হোসেন।