সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে রাঙামাটিতে প্রতিবাদী আবৃত্তি ও বিক্ষোভ সমাবেশ

345

॥ মনু মার্মা ॥

সাম্প্রতিক সময়ে দেশে বিভিন্ন জায়গায় সাম্প্রদায়িক হামলার ঘটনায় বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ নারী অধিকার উপ কমিটির উদ্যোগে প্রতিবাদী আবৃত্তি ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে এ সমাবেশে উপস্থিত ছিলেন, ৭১ এর ঘাতক দালাল নির্মূল কমিটির সহ-সভাপতি ও ওয়ান বাংলাদেশ রাঙামাটি জেলা শাখার সভাপতি টুকু তালুকদার, দৈনিক রাঙামাটি পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক সুফিয়া কামাল ঝিমি, রাঙামাটি ই-কমার্স ফোরামের এডমিন সানজিদা এলি প্রমূখ।

এ সময় টুকু তালুকদার বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ, এখানে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই আমরা একত্রিত হয়ে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানগুলো উদযাপন করি। সাম্প্রতিক সময়ে কিছু মৌলবাদী সন্ত্রাসীরা বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার চক্রান্ত করছে, সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এদের রুখে দিতে হবে। সানজিদা এলি বলেন, বাংলাদেশের মানুষ সাম্প্রদায়িক হামলা চায় না, আমরা এই মৌলবাদী সন্ত্রাসীদের বিচারের দাবি জানাই। স্বাগত বক্তব্যে ইসরাত জাহান বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় মৌলবাদীদের ঠাঁই নেই।

প্রতিবাদী আবৃত্তি ও বিক্ষোভ সমাবেশের সঞ্চালনা করেন সীমা ত্রিপুরা। আবৃত্তি করেন চৈতি ঘোষ, চন্দ্রিকা তঞ্চ্যঙ্গা, জান্নাতুল ফেরদৌস, নোহা। কবিতায় উচ্চারিত হয় সবার উপর মানুষ সত্য, তাহার উপর নাই। মানবতার জয় ধ্বনিত হয় শেষ বিক্ষোভ সমাবেশে।