সুইডিস পরিদর্শনে কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যান

415

॥ কাপ্তাই প্রতিনিধি ॥

বাংলাদেশ কারিগরী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোঃ আলী আকবর খান কাপ্তাইয়ের বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট পরিদর্শন করেন। শুক্রবার বিকেলে কারিগরী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান কাপ্তাইয়ে আসলে প্রতিষ্ঠানের সকল শিক্ষক ও বিভাগীয় প্রধানরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

বোর্ড চেয়ারম্যান প্রতিষ্ঠানের নান্দনিক সৌন্দর্য্য পরিষ্কার-পরিচ্ছন্ন সুন্দর পরিবেশ দেখে সকল শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীদের প্রশংসা করেন। তিনি শিক্ষকদের সাথে শিক্ষার্থীদের লেখাপড়ার মানোন্নয়ন সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। এসময় অটোমোবাইল, সিভিল (উড) সহ অন্যান্য টেকনোলজির নতুন স্থাপনকৃত আধুনিক যন্ত্রপাতি সরেজমিনে পরিদর্শন করেন এবং শিক্ষকদেরকে যন্ত্রপাতির সঠিক ব্যবহার করে ছাত্র-ছাত্রীদের প্রশিক্ষণ দেওয়ার উপর গুরুত্বরোপ করেন।

সন্ধ্যায় তিনি প্রতিষ্ঠানের রোভার স্কাউট গ্রুপের দীক্ষাদান অনুষ্ঠান তাবু জলসায় অংশগ্রহণ করেন ও রোভাদের উদ্দেশ্যে স্কাউটিং আইন, প্রতিজ্ঞা এবং সেবার মূলমন্ত্র নিয়ে নিজেদেরকে সঠিক পথে পরিচালনা করে দেশ ও জাতির সেবা করার আহ্বান জানান।

এসময় অত্র ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার (অ: দা:), কম্পিউটার বিভাগীয় প্রধান মোঃ তারেকুল ইসলাম, সিভিল উড বিভাগীয় প্রধান মোঃ শরিফুল হোসেন, কন্সট্রাকশন বিভাগীয় প্রধান মোশাররফ হোসেন, ইঞ্জিনিয়ার রহমত উল্লাহ, জুনিয়ার ইন্সট্রাক্টর এজাবুর আলম প্রমূখ উপস্থিত ছিলেন।