স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ঘিরে শিশু একাডেমির প্রতিযোগিতা ও পুরস্কার

447

॥ স্টাফ রিপোর্টার ॥

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’২১ উপলক্ষে রাঙামাটি শিশু একাডেমির আয়োজনে শিশু-কিশোরদের “বঙ্গবন্ধুকে জানো, বাংলাদেশকে জানো ও দেশের গান প্রতিযোগিতা, আলোচনা সভা, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে অনুষ্ঠিত জেলা পর্যায়ের রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ এবং প্রশিক্ষণার্থী শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে রাঙামাটি শিশু একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানমালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটির জেলা প্রশাসক মো. মিজানুর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মিসেস অর্চনা চাকমা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন জেলা কালচারাল অফিসার মুজিবুল হক বুলবুল, প্রাক্তন জেলা পরিষদ সদস্য মনিরুজ্জামান মহসিন রানা, জেলা স্কাউটস এর সাধারণ সম্পাদক নুরুল আবছার প্রমূখ।
প্রধান অতথির বক্তব্য জেলা প্রশাসক মো. মিজানুর রহমান বলেন, বাংলাদেশ-পাকিস্তান টি-টুয়েন্টি সিরিজ শুরু হওয়ার পর থেকে আমি সোস্যাল মিডিয়ায় খেয়াল করছি অনেক বাংলাদেশি পাকিস্তানের জার্সি পড়ে মাঠে খেলা দেখতে গিয়েছে, যা আমাদের জন্য হতাশাজনক। আমি আশাবাদী আজকে উপস্থিত শিশুরা দেশ প্রেমিক হিসেবে বেড়ে উঠবে এবং ভবিষ্যতে রাঙাামটিরই শুধু না বাংলাদেশের কেউই এমন ঘটনা ঘটাবেনা।

তিনি অভিবাবকদের উদ্দেশ্যে বলেন- করোনা ভাইরাসের প্রকোপের পরে দীর্ঘদিন পর বিদ্যালয় খুলেছে তাই শিশুদের শুধুমাত্র পড়ালেখায় ব্যস্ত না রেখে সাংস্কৃতিক কর্মকান্ডে অংশ নিতে সুযোগ দেওয়ার আহ্বান জানান। এর পাশাপাশি তিনি উপস্থিত অভিভাবকদের তাদের শিশুদের নিয়ে এই প্রতিযোগিতায় উপস্থিত হওয়ায় ধন্যবাদ জানান।