স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ঘিরে “শব্দচাষ” এর নানা আয়োজন

442

॥ স্টাফ রিপোর্টার ॥
বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে  “শব্দচাষ” আবৃত্তি সংগঠনের উদ্যোগে আয়োজিত হল “অন্তরে সুনন্দ পাখি” ধারাবাহিক পর্বের সূচনাপর্ব অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৩ ডিসেম্বর) রাঙামাটি কেন্দ্রীয় শহিদ মিনারে অর্ধশত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।

এসময় মুক্তিযুদ্ধ ও বিজয়ের গল্প আলোচনা পর্বে প্রধান আলোচক ছিলেন পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী ও প্রবীণ সাংবাদিক এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব সুনীল কান্তি দে।

সংগঠনের সভাপতি সুরাইয়া রুমার সভাপতিত্বে ও মো. কায়সারের সঞ্চালনায় আালোচক ছিলেন কবি হাসান মঞ্জু, শব্দচাষ সংগঠক ইসরাত জাহান। অনুষ্ঠানে শব্দচাষের ছোট্ট বন্ধুদের বৃন্দ নিবেদন ছিল “পাখিদের গান”

শব্দচাষের  ধারাবাহিক পর্ব “অন্তরে সুনন্দ পাখি” ছিল সূচনাপর্ব। সূচনাপর্বের শুরু থেকে শেষ পর্যন্ত সময়ের মধ্যে বিশাল নাচ সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশের মানচিত্র সবুজ-শ্যামল বাংলাদেশের পরিবেশকে চিত্রাংকন এর মধ্য দিয়ে উপস্থাপন করেছেন।
“অন্তরে সুনন্দ পাখি” সূচনা পর্বে অংশগ্রহণ করেন

চৈতি ঘোষ, প্রতিষ্ঠা চাকমা, দীপান্বিতা চন্দ দীপা, প্রিয়াল চৌধুরী, নুরে নাজিবা নুহা, বিশাল নাথ, অলনা তঞ্চঙ্গ্যা, মোহাম্মদ মারুফ আলম সেজান, মোহাম্মদ রাহাত, রিফা ও ইসরাত জাহান।

শেষে প্রদীপ নৃত্য পরিবেশনের মধ্যদিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।