স্বাধীনতা বিরোধী চক্র এখনো দেশে ও আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্রে লিপ্ত: দীপংকর

380

॥ স্টাফ রিপোর্টার ॥

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দিপংকর তালুকদার এমপি বলেছেন, বাংলাদেশের বিরুদ্ধে বিএনপি-জামাতসহ স্বাধীনতা বিরোধী চক্র এখনো দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রে লিপ্ত। এই ষড়যন্ত্র অব্যাহত রয়েছে বলেই বাংলাদেশের আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নের অগ্রযাত্রা দেখে তা ব্যাহত করতে এই চক্রটি ষড়যন্ত্র অব্যাহত রেখেছে।

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবি হত্যা দিবস উপলক্ষে রাঙামাটি জেলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত আলোচনাসভায় সভাপতির বক্তব্যে দিপংকর তালুকদার এমপি এসব কথা বলেন।

কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক রফিকুল মাওলার সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনাসভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য হাজী মোঃ কামাল উদ্দিন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনছুর আলী, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহিতা দেওয়ান, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ শামসুল আলম, জেলা যুবলীগের সহ-সভাপতি আশীষ কুমার চাকমা নব, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ শাওয়াল উদ্দিন, সদর থানা ছাত্রলীগের সভাপতি মোঃ নজরুল ইসলাম প্রমূখ।

দিপংকর তালুকদার এমপি আরো বলেন, বাংলাদেশকে মেধাশূন্য করতে ১৯৭১সালের ১৪ডিসেম্বর পাকিস্থানীরা দেশের সূর্য সন্তানদেরকে হত্যা করেছিল। তিনি বলেন, পাকিস্থানী হানাদার বাহিনী ও স্বাধীনতা বিরোধীরা যখন বুঝতে পেরেছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে, ঠিক তখনই স্বাধীনতা বিরোধীদের সাথে নিয়ে সুকৌশলে ১৪ডিসেম্বর বুদ্ধিজীবিদের হত্যা করে দেশের চরম ক্ষতিসাধন করে।

দেশ বিরোধী সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থাকার পাশাপাশি সাধারণ জনগনকে সাথে নিয়ে আওয়ামীলীগের সর্বস্তরের নেতা কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানানো হয়।

আলোচনাসভার আগে রাঙামাটি জেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতা প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। পরে একটি মৌন মিছিল রাঙামাটি শহীদ মিনার চত্বরে এসে আলোচনা সভায় মিলিত হয়।