৭৫ সুবিধাবঞ্চিত শিশুর মাঝে ঈদ উপহার বিতরণ করেছে ইয়ুথ

94

॥ স্টাফ রিপোর্টার ॥

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে রাঙামাটির অন্যতম সক্রিয় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ইয়ুথ অর্গানাইজেশন ফর ইউনিটি ট্রাস্ট এন্ড হেল্প (ইয়ুথ) ও শিশু সংগঠন ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) রাঙামাটি জেলার যৌথ উদ্যোগে ৭৫জন সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। উপহার সামগ্রী বিতরণ শেষে সুবিধাবঞ্চিত শিশুদের ঈদ রাঙিয়ে তুলতে মেহেদী উৎসব অনুষ্ঠিত হয়।
শুক্রবার বিকেলে রাঙামাটি শিশু একাডেমি মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচীর উদ্বোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য হাজী মো. মুছা মাতব্বর।

বিশেষ অতিথি হিসেবে- দৈনিক রাঙামাটি পত্রিকার প্রকাশক মো. জাহাঙ্গীর কামাল, বৃহত্তর বনরূপা ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি মো. আবু সৈয়দ, রাঙামাটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনায়ার আল হক, পৌর কাউন্সিলর মো. জাামল উদ্দিন, জয়িতা পুরস্কার প্রাপ্ত সমাজসেবীকা সুফিয়া কামাল জিমি, সাংবাদিক মনছুর আহমেদ, বিয়াম ল্যাবরেটরী স্কুলের উপাধ্যক্ষ পারভেজুল ইসলাম সুমন, ইয়ুথ এর আজীবন সদস্য সুলতান মাহামুদ চৌধুরী বাপ্পা ও এইচএম আলাউদ্দিন উপস্থিত ছিলেন।

ই্য়ুথ এর প্রতিষ্ঠাতা ও পরিচালক মো. ইকবাল হোসেন এর সঞ্চালনায় ও সভাপতি ম্যারিলিন এনি মারমার সভাপতিত্বে এ সময় স্বাগত বক্তব্য রাখেন এনসিটিএফ রাঙামাটির সভাপতি সুমাইয়া আক্তার ¯েœহা।
অনুষ্ঠানে ইয়ুথ ও এনসিটিএফ এর সদস্যদের পাশাপাশি স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং সুবিধাবঞ্চিত শিশু ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। সংক্ষিপ্ত আলোচনা সভার পর অতিথিরা শিশুদের হাতে ঈদ উপহার তুলে দেন। এরপর অতিথিরা মেহেদী উৎসব উদ্বোধন করেন এবং ইয়ুথ ও এনসিটিএফ এর সদস্যরা শিশুদের হাতকে মেহেদীর রঙ্গে রাঙ্গিয়ে দেয়।

প্রসঙ্গত, ইয়ুথ ২০১৬ সালে নিজেদের হাত খরচের টাকা বাঁচিয়ে ২১জন শিশুকে প্রতিমাসে শিক্ষা উপকরণ বিতরণ করার লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করলেও ধাপে ধাপে শিশুসংখ্যা বেড়ে বর্তমানে সংগঠনটি ৭৫জন শিশুকে সহযোগিতা করে যাচ্ছে। এই শিশুদের নিয়েই প্রতিবছর ঈদ উপহার বিতরণ ও মেহেদী উৎসব আয়োজন করে আসছে তারা। এর পাশাপাশি সক্রিয়ভাবে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক দিবস পালন সামাজিক সংকট ও প্রাকৃতিক দুর্যোগ নিয়ে কাজ করে ইয়ুথ।