বনরূপায় আবাসিক এলাকায় বাজার স্থাপনের বিরুদ্ধে মানবন্ধন

317

॥ গোলাম মোস্তফা ॥
বনরূপা আবাসিক এলাকায় বাজার নয় ও চলাচলের জন্য মুক্ত সড়কের দাবীতে সোমবার (৯ নভেম্বর) রাঙামাটিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহত্তর বনররূার আবাসিক এলাকাবাসী ও ছদক ক্লাবের ব্যানারে “আবাসিক এলাকায় বাজার নয়, মুক্ত সড়ক চাই” শ্লোগানে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্যে দেন ছদক ক্লাবের সহ-সভাপতি ডাঃ গঙ্গামানিক চাকমা, বৃহত্তর বনরুপা সামাজিক সমিতির সাধারন সম্পাদক প্রীতিময় চাকমা প্রমুখ। মানববন্ধনে বিভিন্ন প্লেকার্ড, ফেষ্টুন ও ব্যানার নিয়ে এলাকার নারী-পুরুষ ও শিশুরা অংশ নেন।

মানবন্ধন চলাকালে বক্তারা বলেন, ২০০৪ সাল থেকে বনরুপা আবাসিক এলাকায় অপরিকল্পিতভাবে বাজার স্থাপন করায় এলবাসীদের প্রতিনিয়ত কষ্ট পোহাতে হচ্ছে। এলাকার একমাত্র রাস্তায় বাজার স্থাপনের কারণে এলাকাবাসীরা অফিস আদালতে ও স্কুল-কলেজে যেতে বিড়ম্বনায় পড়তে হচ্ছে। রাস্তায় পড়ে থাকা বাজারের ময়লা-অর্জনাসহ রাস্তার পাশে ভ্রাম্যমান দোকান ও লোকজনের ভিড়ের কারণের এলাকাবাসীর সীমাহীন দুর্ভোগে পড়তে হচ্ছে।

বক্তারা আরো বলেন, এই আবাসিক এলাকায় বাজার স্থাপনের বিরুদ্ধে ও নিরাপদভাবে চলাচালের জন্য দীর্ঘ দিন ধরে জেলা প্রশাসকেরর কাছে স্বারকলিপি প্রদানসহ নানাভাবে জানালেও এর কোন সুরাহা হয়নি। তাই অবিলম্বে বনরুপা বাজারের সড়কটি এলাকাবাসীদের নিরাপদ ও মুক্তভাবে চলাচলের ব্যবস্থা করা না হলে অন্যথায় বৃহত্তর কর্মসূচি দিতে বাধ্য হবো বলেও জানায় বক্তারা।