রাঙামাটিতে বিশ্ব মানবাধিকার দিবসে এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের আলোচনা

542
॥ স্টাফ রিপোর্টার ॥
বর্ষীয়ান সাংবাদিক ও দৈনিক গিরিদর্পণ সম্পাদক একেএম মকছুদ আহমেদ বলেছেন মানবাধিকার রক্ষায় গোটা বিশ্বের মানবাধিকার কর্মীদের সোচ্চার এবং সচেতন থাকতে হবে। তিনি বলেন কারো বক্তব্য শুনে মানবাধিকারের পক্ষে বিপক্ষে কথা বলা উচিত নয়। বরং কোথাও মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে- এমন সংবাদ পেলে সে বিষয়টি আগে সরেজমিনে খতিয়ে দেখা উচিত বা তদন্ত করা উচিত বলে আমরা মনে করি।
পার্বত্য চট্টগ্রামের উদাহরণ টেনে তিনি বলেন, আমরা লক্ষ্য করেছি, কিছু কিছু বিদেশি উন্নয়ন সংস্থার প্রতিনিধিরা পার্বত্য চট্টগ্রামের মানবাধিকারের বিষয়ে কথা বলতে গিয়ে বাস্তবতা বিবর্জিত কথা বলে থাকেন, যা কোনোভাবেই কাঙ্ক্ষিত নয়।
263093702_4592707217492194_3089732464014220378_n
তিনি আরো বলেন, পাহাড়ে শান্তি প্রতিষ্ঠার জন্য সেনাবাহিনীর গুরুত্ব অপরিশীম, এ অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত কোন ভাবেই সেনা ক্যাম্প সরিয়ে নেয়া উচিৎ হবে না। বিশ্ব মানবাধিকার দিবসে রাঙামাটিতে আয়োজিত এশিয়া ছিন্নমূল মানবাধিকার ফাউন্ডেশনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।
৭৩ তম বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষ্যে এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন রাঙামাটি জেলা শাখার উদ্যোগে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শুক্রবার সন্ধ্যায় এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন রাঙামাটি জেলার সভাপতি সুলতান কমরুদ্দীনের সভাপতিত্বে ও সহ-সভাপতি নাজিম উদ্দীনের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন- সাধারণ সম্পাদক বেলাল হোসেন, সহ-সভাপতি কাজল কান্তি দাশ। এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলা পরিচালক মো. নাছির উদ্দীন, কেন্দ্রীয় সদস্য মো. নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম মুন্না, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক শরীফ জিন্নাহ, মহিলা বিষয়ক সম্পাদক ও দৈনিক রাঙামাটি পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক সুফিয়া কামাল ঝিমি, অর্থ সম্পাদক আনোয়ার হোসেন, সদর উপজেলা শাখার সহ-সভাপতি লোকমান হোসেন, আইন বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ-আল-মামুন।