সন্ত্রাস জঙ্গীবাদ প্রতিরোধে রাঙামাটিতে আলোচনা ও ইমাম সম্মেলন অনুষ্ঠিত

444

॥ ইকবাল-মাহাদি ॥

রাঙামাটিতে সমাজ থেকে সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধে ইমামদের করনীয় শীর্ষক আলোচনা সভা, সনদ বিতরণ এবং জেলা ইমাম সম্মেলন ২০২১ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ জুন) সকালে রাঙাামাটি শিশু একাডেমি মিলনায়তনে ইসলামি ফাউন্ডেশনের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. মিজানুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পুলিশ সুপার মীর মোদ্দাছ্ছের হোসেন, রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, রাঙামাটি ইমাম সমিতির সভাপতি ক্বারী মুহাম্মদ ওসমান গণি চৌধুরী। ইসলামিক ফাউন্ডেশন উপ-পরিচালক ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে ও ফিল্ড সুপারভাইজার মোজাম্মেল হকের সঞ্চালনায়

আলোচনা সভা ও ইমাম সম্মেলন অনুষ্ঠিত হয়। ফিল্ড সুপারভাইজার মোজাম্মেল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কালেক্টর জামে মসজিদের খতীব মাওলানা আবুল হাশেম, ফিল্ড অফিসার মোঃ আলী আহসান ভূঁইয়া, কাঁঠালতলী জামে মসজিদের খতীব মাওলানা মোঃ সেকেন্দার হোসাইন রেজভীসহ জেলা ও উপজেলার বিভিন্ন মসজিদেও ইমামগণ।

এসময় বক্তারা বলেন, ইমামগণ সমাজের সর্বশ্রদ্ধেয় গুনী ব্যক্তি। আপনারা চাইলে আপনাদের ধর্মীয় প্রচারণার মাধ্যমে সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকমুক্ত সমাজ উপহার দিতে পারবেন। আপনারা শুক্রবার জুম্মার নামাজের খুতবায় সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে আলোচনা রাখবেন। এর মাধ্যমে সমাজ থেকে সন্ত্রাস ও জঙ্গীবাদ দূর করা সম্ভব।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মিজানুর রহমান বলেন, ইমামদের সাথে সন্ত্রাস ও জঙ্গীবাদ এটা এখন আলোচ্য বিষয় নয়। একজন প্রকৃত ইমাম বা আলেম সন্ত্রাস বা জঙ্গীবাদের সাথে জড়িত হতে পারে না।

আন্তর্জাতিক একটা মহল বাংলাদেশকে বিশ্ব দরবারে হেয় পতিপন্ন এবং দেশের অর্থনীতিকে ধংস করতে কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন, আপনারা গুজবে কান দিবেন না। গুজবে কান না দিয়ে আপনারা

ঐক্যবদ্ধভাবে কাজ করে দেশের মান উজ্জ্বল করতে পারেন। এখন মুঠোফোনের মাধ্যমে গুগল ব্যবহার করে আমরা ডিজিটাল বাংলাদেশর সব তথ্য জানতে পারি। বাংলাদেশ সরকার আমাদের সেই সুযোগ করে দিয়েছেন।
আলোচনা সভা শেষে প্রশিক্ষণ প্রাপ্ত ইমামদের মাঝে সনদ বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় করোনা পরিস্থিতি, দেশ ও জাতির জন্য মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।