রাঙামাটির সকল মসজিদে জেলা প্রশাসনের মাস্ক বিতরণ

466

|| ইকবাল- মোস্তফা-মেহেদী ||

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাঙ্গামাটি জেলার সকল মসজিদে মুসল্লিদের মাঝে মাস্ক বিতরণ করেছে রাঙামাটি জেলা প্রশাসন। শুক্রবার জুম্মার নামাজ শুরু হওয়ার আগে জেলা প্রশাসক মো. মিজানুর রহমান নিজে উপস্থিত থেকে কাঁঠালতলী জামে মসজিদ, বনরূপা জামে মসজিদ ও কালেক্টরেট জামে মসজিদে মাস্ক বিতরণ করেন।

এ সময় জেলা প্রশাসক মিজানুর রহমান জানান, করোনা ভাইরাস মোকাবেলায় সরকার ঘোষিত লকডাউনে কঠোর অবস্থানে আছে রাঙামাটির প্রশাসন। এর অংশ হিসেবেই জেলার সকল মসজিদে মাস্ক বিতরণের পাশাপাশি সামাজিক দূরত্ব নিশ্চিত করা হয়েছে। এদিকে জেলা প্রশাসনের কর্মসূচি অনুযায়ী সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধির বিষয়ে তদারকি করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুন ।

এ সময় তিনি ও বিভিন্ন মসজিদে মাস্ক বিতরণের পর রিজার্ভবাজার জাামে মসজিদে মাস্ক বিতরণ করেন। মাস্ক বিতরনের সময় ডিসির সাথে সময় নেজারত ডেপুটি কালেক্টর বোরহান উদ্দীন মিঠুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জুম্মার নামাজের পর সাংবাদিকদের সাথে আলাপকালে জেলা প্রশাসক মো. মিজানুর রহমান বলেন, শহরের সকল মসজিদে আমরা মাস্ক বিতরণ করছি সকল মসজিদে করোনা সচেতনতামূলক প্রচার প্রচারণা করার জন্য ইসলামিক ফাউন্ডেশনকে নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন- সকল উপজেলা নির্বাহী অফিসারদেরকেও মসজিদে মসজিদে মাস্ক বিতরণ করতে নির্দেশ দেওয়া হয়েছে এবং সকল উপজেলায় এ কর্মসূচী বাস্তবায়ন করা হয়েছে। তিনি লকডাউন মেনে জনসাধারণকে সামাজিক দূরত্ব বজায় রেখে জীবন যাপন করার উদার্ত্ত্ব আহ্বান জানান।