নানিয়ারচরে নতুন করে আবারও করোনা সনাক্ত ৩

330
।।নানিয়ারচর প্রতিনিধি।।
পার্বত্য জেলা রাঙামাটির নানিয়ারচর উপজেলায় আবারও ৩জনের করোনা সনাক্ত হয়েছে। উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে এন্টিজেন টেষ্টের মাধ্যমে নতুন ৩জন করোনা সনাক্তের খবরটি নিশ্চিত হওয়া গেছে। শনিবার দুপুরে চিকিৎসা নিতে এলে ৮জন রোগীকে এন্টিজেন টেষ্ট করে উপজেলার বুড়িঘাট ইউনিয়নের ২নং ওয়ার্ড ইসলামপুর এলাকার ৩জন রোগীকে করোনা আক্রান্ত হিসেবে সনাক্ত করে উপজেলা স্বাস্থ্য বিভাগ।
বিষয়টি নিশ্চিত করেছেন নানিয়ারচর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূয়েন খীসা। এবিষয়ে স্বাস্থ্যসেবা কেন্দ্রের কমিউনিটি মেডিকেল অফিসার ডা. জাকিউল ইসলাম বলেন, করোনা সন্দেহে আমরা ৮জন রোগীকে এন্টিজেন এন্টিবডি টেষ্ট করেছি। এর মধ্যে ৩জনের মাঝে করোনা সনাক্ত হয়েছে। বাকি ৫জনের স্যাম্পল কোভিড-১৯ টেষ্টের জন্য রাঙামাটি পিসিআর ল্যাবে পাঠানো হবে। এবিষয়ে জানতে চাইলে ডা. নূয়েন খীসা জানান, জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে হবে। এখনও সতর্ক না হলে নানিয়ারচরে করোনা বেড়ে যাওয়ার সম্ভবনা আছে। এসময় তিনি আরো জানান, প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাওয়া, মাস্ক বিহীন জনসমাগমপূর্ণ এলাকায় যাওয়া ও অযথা দোকানপাটে আড্ডা দেওয়া পরিহার করতে হবে।
প্রয়োজনে মাস্ক পরে ঘরের বাইরে বের হওয়ারও নির্দেশনা দেন এই চিকিৎসক। এদিকে করোনা সনাক্ত হওয়ার পরেই নানিয়ারচর থানার ওসি মোঃ সাব্বির এর পক্ষে এসআই মোঃ আব্দুল মান্নান ইসলামপুর এলাকা পরিদর্শন করে সনাক্ত হওয়া রোগীদের বাড়ি কোয়ারেন্টাই এর আওতায় এনে লাল পতাকা দিয়ে ঘিরে দেন। এছাড়াও তাদের কে আগামী ১৪দিন ঘরের বাহিরে বের হতে নিষেধ এবং স্বাস্থ্যবিধি ও সরকারি বিধি-নিষেধ মেনে চলার ও আহ্বান জানানো হয়। এসময় স্থানীয় ইউপি সদস্য মোঃ নুরুল ইসলাম, গ্রাম পুলিশ মোঃ আবু হানিফ ও পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, করোনা প্রাদুর্ভাব এর শুরু থেকে নানিয়ারচরে মোট করোনা টেষ্ট হয়েছে ১৫৮জন। মোট হোম আইসোলেশনে আছেন ৭জন। এর মধ্যে উন্নত চিকিৎসায় চট্টগ্রামের আগ্রাবাদ করোনা ডিটেক্টিভ হাসপাতালে আইসোলেশনে আছেন এক জন। ফলাফন অনুযায়ী নানিয়ারচরে করোনা সনাক্তের হার ৪১ দশমিক শুণ্য ৮শতাংশ।